Japan Open Badminton: কোয়ার্টার ফাইনালে এইচএস প্রণয়, দ্বিতীয় রাউন্ডেই বিদায় কিদাম্বি শ্রীকান্তর

বৃহস্পতিবার বিশ্বের ৭ নম্বর তারকা লোহ কিন ইউকে স্ট্রেট সেটে হারিয়ে শেষ আটে জায়গা করে নিলেন প্রণয়। তবে একইদিনে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলেন ভারতের আর এক তারকা কিদাম্বি শ্রীকান্ত।
এইচএস প্রণয় এবং কিদাম্বি শ্রীকান্ত
এইচএস প্রণয় এবং কিদাম্বি শ্রীকান্তফাইল ছবি

জাপান ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন ভারতের তারকা শাটলার এইচএস প্রণয়। বৃহস্পতিবার বিশ্বের ৭ নম্বর তারকা লোহ কিন ইউকে স্ট্রেট সেটে হারিয়ে শেষ আটে জায়গা করে নিলেন প্রণয়। তবে একইদিনে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলেন ভারতের আর এক তারকা কিদাম্বি শ্রীকান্ত। জাপানের অবাছাই শাটলার কান্তা সুনেয়ামারের কাছে দাঁড়াতেই পারলেন না শ্রীকান্ত।

দুই সেটের রুদ্ধশ্বাস লড়াইয়ে এদিন সিঙ্গাপুরের শাটলার লোহ কিন ইউর বিপক্ষে বাজিমাৎ করেন প্রণয়। ৪৪ মিনিটের লড়াইয়ে অষ্টম বাছাই তারকাকে ২২-২০, ২১-১৯ ব্যবধানে হারালেন ভারতীয় শাটলার। এই নিয়ে সিঙ্গাপুর তারকার বিপক্ষে চার বারের সাক্ষাতে তৃতীয় জয় তুলে নিলেন প্রণয়।

বর্তমানে বিশ্বের ১৮ নম্বর প্রণয় তৃতীয় রাউন্ডে মুখোমুখি হবেন বিডব্লিউএফ বিশ্ব চ্যাম্পিয়নশীপে ব্রোঞ্জ পদকজয়ী চীনা তাইপের প্রতিপক্ষ চৌ তিয়েন চেনের বিরুদ্ধে। শেষ দু'বারের দেখায় চেনের বিপক্ষে জয় তুলে নিয়েছে ভারতের ৩০ বর্ষীয় তারকা। তবে সার্বিকভাবে ৩-৪ ব্যবধানে পিছিয়ে রয়েছেন প্রণয়।

অন্যদিকে জাপান ওপেন সুপার ৭৫০ ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে পঞ্চম বাছাই এবং বর্তমানে বিশ্বের চার নম্বর শাটলার লি জি জিয়াকে স্ট্রেট সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করা শ্রীকান্ত হতাশাজনক প্রদর্শন করে ছিটকে গেলেন। বিশ্বের ১৭ নম্বর তারকা কান্তা সুনেয়ামারের সামনে একপ্রকার দাঁড়াতেই পারেলেন না। জাপানী শাটলারের পক্ষে ম্যাচের ফলাফল ২১-১০, ২১-১৬। এই ম্যাচের আগে ২০১৯ সালে কোরিয়ান ওপেনে একবারই সুনেয়ামারের বিপক্ষে খেলতে নেমেছিলেন শ্রীকান্ত। সেবারও জাপানী তারকার কাছে হারতে হয় তাঁকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in