ISSF Shooting World Cup: বঙ্গতনয়া মেহুলির হাত ধরে শ্যুটিং বিশ্বকাপে দ্বিতীয় সোনা ভারতের

বুধবার এখনও পর্যন্ত মোট দুটি সোনা এবং একটি ব্রোঞ্জ জিতে মেডেল ট্যালিতে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। শীর্ষে রয়েছে নোভাক জকোভিচের দেশ সার্বিয়া।
মেহুলি ঘোষ এবং শাহু তুষার মান
মেহুলি ঘোষ এবং শাহু তুষার মানছবি সৌজন্যে ট্যুইটার

চলতি শ্যুটিং বিশ্বকাপে দ্বিতীয় সোনা জিতলো ভারত। শাহু তুষার মানের সঙ্গে জুটি বেঁধে ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড ইভেন্টে দেশকে সোনা এনে দিলেন বঙ্গতনয়া মেহুলি ঘোষ। হাঙ্গেরীয়ান জুটি এস্তার মেসজারোস এবং ইস্তভান পেনকে ১৭-১৩ ব্যবধানে হারিয়ে সোনা জিতেছেন মেহুলি-তুষার জুটি।

২০১৯ সালে কাঠমান্ডুতে দক্ষিণ এশিয়ান গেমসে সিনিয়র বিভাগে প্রথম সোনা জিতেছিলেন মেহুলি। এবার সিনিয়র কেরিয়ারে দ্বিতীয় সোনা গলায় ঝোলালেন বাংলার মেয়ে। তবে তুষারের এটি প্রথম সোনা জয়। এই বিভাগে তৃতীয় এবং চতুর্থ স্থান অর্জন করেছে যথাক্রমে ইজারায়েল এবং চেক প্রজাতন্ত্রের শ্যুটাররা।

ভারতকে প্রথম সোনা এনে দেন অর্জুন বাবুটা। মেহুলি-তুষার জুটি এনেছেন দ্বিতীয় সোনা। এছাড়াও ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে পালক এবং শিবা নারওয়াল জুটি ব্রোঞ্জ জিতেছেন। একতরফা ম্যাচে তাঁরা ১৬-০ ব্যবধানে হারিয়েছেন কাজাখাস্তানের ইরিনা লোকতিয়োনোভা এবং ভালেরি রাখিমঝানকে।

বুধবার এখনও পর্যন্ত মোট দুটি সোনা এবং একটি ব্রোঞ্জ জিতে মেডেল ট্যালিতে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। শীর্ষে রয়েছে নোভাক জকোভিচের দেশ সার্বিয়া। উল্লেখ্য, আজই আবার সোনা জিততে পারেন মেহুলি। মহিলাদের দশ মিটার এয়ার রাইফেলের ফাইনালে নামার কথা রয়েছে তাঁর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in