ISL: অপেক্ষার শেষ, আজ মেগা ফাইনালে মুখোমুখি মুম্বই সিটি এফসি-এটিকে মোহনবাগান

চলতি মরশুমে দুরন্ত ছন্দে রয়েছে দুই দলই। লীগের শেষ ম্যাচে এটিকে-মোহনবাগানকে হারিয়ে শীর্ষস্থান দখল করেছে মুম্বই এবং সেইসঙ্গে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার টিকিট পেয়েছে।
ISL: অপেক্ষার শেষ, আজ মেগা ফাইনালে মুখোমুখি মুম্বই সিটি এফসি-এটিকে মোহনবাগান
এটিকে মোহনবাগানের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অপেক্ষার শেষ দিন। আজ ঠিক সন্ধ্যে সাড়ে সাতটায় ইন্ডিয়ান সুপার লীগের মেগা ফাইনাল। গোয়ার ফাতোর্দা স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে মুম্বই সিটি এফসি এবং এটিকে মোহনবাগান।

চলতি মরশুমে দুরন্ত ছন্দে রয়েছে দুই দলই। লীগ পর্বে দুই দলই ২০ ম্যাচে সংগ্রহ করেছে ৪০ পয়েন্ট। তবে লীগের শেষ ম্যাচে এটিকে-মোহনবাগানকে হারিয়ে শীর্ষস্থান দখল করেছে মুম্বই এবং সেইসঙ্গে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার টিকিট পেয়েছে।

চলতি আইএসএলে দুই বারের দেখায় মুম্বই সিটি এফসি দুই বারই হারিয়েছে সবুজ মেরুনদের। প্রথম লীগে ১-০ ব্যবধানে এবং দ্বিতীয় লীগে ২-০ ব্যবধানে। তাই আজ কার্যত প্রতিশোধ নেওয়ার দিন আন্তোনিয়ো লোপেস হাবাস এবং তাদের ছাত্রদের। সে বিষয়ে আত্মবিশ্বাসী কলকাতার ঐতিহ্যবাহী ক্লাবটিও।

মুম্বইয়ের হয়ে দুরন্ত ছন্দে রয়েছেন সেনেগাল ডিফেন্ডার মোর্তাদা ফল। ইংলিশ ফরোয়ার্ড অ্যাডাম লে ফন্ড্রে এবং নাইজেরিয়ান বার্থেলোমিউ ওগবেচ রীতিমত গোল করে যাচ্ছেন। অন্যদিকে এটিকে-মোহনবাগানের হয়েও চূড়ান্ত ফর্মে রয় কৃষ্ণা, মনভীর সিংরা।

সাতের আইএসএলে এখনও পর্যন্ত মোট ১৪ টি গোল করে ফেলেছেন সবুজ-মেরুনদের গোল মেশিন রয় কৃষ্ণা। সবকিছু ঠিকঠাক চললে ফিজিয়ান তারকার হাতেই উঠছে গোল্ডেন বুট। তবে আপাতত ওসব চিন্তা না করে শিরোপা জয়ের জন্যই দৃঢ় প্রতিজ্ঞ তিনি।

সেমিফাইনালে নর্থইস্টের বিপক্ষে প্রথম লীগে ১-১ গোলে ড্র করার পর দ্বিতীয় লীগে ২-১ ব্যবধানে গুরুত্বপূর্ণ জয় নিয়ে ফাইনালের টিকিট পান হাবাসের দল। শেষ ম্যাচে গোল করেন ডেভিড উয়িলিয়ামস এবং মনভীর সিং। জোড়া অ্যাসিস্ট করেন রয় কৃষ্ণা। কঠিন চ্যালেঞ্জ হলেও সাতের আইএসএল গোয়া থেকে নিয়ে কলকাতায় ফেরার জন্য মুখিয়ে আছে পুরো স্কোয়াড।

সের্জিও লোবেরাদের হারিয়ে শিরোপা জয়ের উদ্দেশ্যে সবুজ-মেরুনদের বঙ্গ ফুটবলার প্রীতম কোটাল বলেন, "মুম্বইয়ের বিরুদ্ধে গ্রুপ লীগে জিততে পারিনি। আক্ষেপ অবশ্যই রয়েছে। শনিবার জিতে উপযুক্ত জবাব দিয়ে কলকাতায় ফিরতে চাই। অল্পের জন্য এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে খেলার ছাড়পত্র পাইনি। সেই কষ্ট ভুলতে শনিবার জিততে চাই। এই ম্যাচটা চ্যালেঞ্জ হিসেবেই নিচ্ছি। গতবারও চ্যাম্পিয়ন হয়েছিলাম। তবে এবার সবুজ মেরুন জার্সি গায়ে নামব। এই জার্সির ঐতিহ্য ও গুরুত্বই একেবারে আলাদা।"

সবুজ-মেরুনের গোলকিপার অরিন্দম ভট্টাচার্য বলেন, "মুম্বইয়ের কাছে লিগের দুটো ম্যাচ হেরেছি। ফাইনালে পাল্টা জবাব দিতে হবে। কথায় আছে যার শেষ ভালো তার সব ভালো। ফাইনালে ট্রফি জিততে পারলে সবাই সব ভুলে যাবে। আমাদের কাছে এটা যুদ্ধ। সেই যুদ্ধ জিততেই হবে। নর্থ ইস্টের বিরুদ্ধে সেমিফাইনালে চাপের মধ্যেও জয় পেয়েছি আমরা। তাই ফাইনালে জেতার ব্যাপারে আমরা আশাবাদী।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in