ISL: মঙ্গলবার এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে জিতে প্লে অফের আশা জিইয়ে রাখতে চায় নর্থ ইষ্ট ইউনাইটেড

ISL: মঙ্গলবার এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে জিতে প্লে অফের আশা জিইয়ে রাখতে চায় নর্থ ইষ্ট ইউনাইটেড
প্র্যাকটিসে খালিদ জামিলের নর্থ ইষ্ট ইউনাইটেডনর্থ ইষ্ট ইউনাইটেডের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

এবছরের আইএসএল-এ ১৮ ম্যাচ খেলে ২৭ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের পঞ্চম স্থানে আছে নর্থ ইষ্ট ইউনাইটেড। মঙ্গলবারের ম্যাচে এসসি ইস্টবেঙ্গলকে হারিয়ে প্লে অফের আশা জিইয়ে রাখতে বদ্ধপরিকর হ্যাইল্যান্ডার্সরা। শেষ ম্যাচে লীগ টেবিলের দশম স্থানে থাকা কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে নর্থ ইষ্ট।

প্রথম লেগে এসসি ইষ্টবেঙ্গলকে ২-০ গোলে হারালেও দ্বিতীয় লেগকেও যথেষ্ট গুরুত্ব দিচ্ছে খালিদ জামিলের ছেলেরা। গত আট ম্যাচে অপরাজিত নর্থ ইষ্ট তাই আগামীকালের ম্যাচ জিতেই মাঠ ছাড়তে চায়। ১৮টি ম্যাচ খেলে ৬টি জয়, ৯টিতে ড্র এবং ৩টি ম্যাচে হারের মুখোমুখি হয়েছে নর্থ ইষ্ট। পক্ষে গোল হয়েছে ২৭টি এবং গোল খেতে ২৪টি।

শেষ আট ম্যাচে বেঙ্গালুরুর সঙ্গে ১-১ ড্র, জামশেদপুরের বিরুদ্ধে ২-১-এ জয়, এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ২-১-এ জয়, মুম্বাই সিটির বিরুদ্ধে ২-১-এ জয়, গোয়া এফসি-র সঙ্গে ২-২ ড্র, হায়দারাবাদের সঙ্গে ০-০ ড্র, ওড়িশার বিরুদ্ধে ৩-১-এ জয় এবং চেন্নাইয়ের সঙ্গে ৩-৩ ড্র করেছে নর্থ ইষ্ট ইউনাইটেড।

নর্থ ইস্টের প্রধান তারকা উরুগুয়ের ফ্রেডরিকো গ্যালেগো এই মরশুমে এখনও পর্যন্ত চারটি গোল করেছেন এবং ছ’টি অ্যাসিস্ট করেছেন। যদিও গত ম্যাচে চোটের কারণে তিনি মাঠে নামতে পারেননি। আগামীকাল তাঁকে মাঠে নামানোর সবরকম চেষ্টা চালাচ্ছেন জামিল। এছাড়াও দলের অন্য স্তম্ভ আশুতোষ মেহতাও আগামীকাল চোট সারিয়ে মাঠে ফিরতে পারেন।

কোচ খালিদ জামিলের মতে – ফুটবল মানেই টিমওয়ার্ক। যে কোনো ম্যাচ জয়ের জন্য মনঃসংযোগ খুব জরুরি। প্রতি ম্যাচের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি মিনিটই গুরুত্বপূর্ণ। খেলার শেষ বাঁশি বাজা পর্যন্ত মনঃসংযোগ ধরে রাখা জরুরি।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in