ISL: ওড়িশা ফুটবল ক্লাবকে ৩-১ ব্যবধানে হারিয়ে লীগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এলো নর্থ ইস্ট ইউনাইটেড

ISL: ওড়িশা ফুটবল ক্লাবকে ৩-১ ব্যবধানে হারিয়ে লীগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এলো নর্থ ইস্ট ইউনাইটেড
নর্থ ইষ্ট ইউনাইটেডের ট্যুইটারের সৌজন্যে

ওড়িশা ফুটবল ক্লাবকে ৩-১ ব্যবধানে পর্যুদস্ত করে লীগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এলো নর্থইস্ট ইউনাইটেড। প্রথম লীগের ম্যাচে ২-২ ব্যবধানে ড্র হলেও ফিরতি লীগে হাসি ফুটলো খালিদ জামিলের মুখেই। সেইসঙ্গে প্লে অফের দৌড়ে টিকে থাকলো নর্থইস্ট। অন্যদিকে একের পর এক ম্যাচ হেরে লীগ টেবিলের একদম তলানিতে ওড়িশা।

রবিবার প্রথমার্ধেই ওড়িশাকে তিন গোল খাওয়ায় নর্থইস্ট। শুরুর ৯ মিনিটেই আশুতোষ মেহেতার পাস থেকে গোল করে খালিদ জামিলদের এগিয়ে দেন পর্তুগীজ ফরোয়ার্ড লুইস মাচাদো। নর্থইস্টের দ্বিতীয় গোলটি আসে প্রথম গোলের ঠিক ১০ মিনিট পরেই। ফেডরিকো গেল্লেগোর বাড়ানো নিখুঁত পাস থেকে ওড়িশার জালে বল জড়ান জামাইকান ফরোয়ার্ড দেশর্ন ব্রাউন।

নর্থইস্টের ১৫ মিনিটের ঝড়েই এদিন জয়ের স্বপ্ন ভঙ্গ হয়। ২৪ মিনিটে নর্থইস্টের স্কোরলাইনে আরও একটি গোল যোগ হয়। উরুগুয়েন মিডফিল্ডার ফেডরিকো গেল্লেগোর দুরন্ত ণৈপুণ্যে ওড়িশা গোলরক্ষক আর্শদীপ সিংকে ব্যর্থ করতে কোনো ভুল করেননি মাচাদো। প্রথমার্ধের শেষ মুহূর্তে অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড ব্র্যাড্ডেন ইনম্যান ওড়িশার হয়ে একটিমাত্র গোল করলেও শেষ পর্যন্ত আর কোনো গোলের দেখা পায়নি দলটি।

এদিন সমস্ত গোলই আসে ম্যাচের প্রথমার্ধে। দ্বিতীয়ার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। তবে তাতে কিছু এসে যায়না নর্থইস্টের। যদিও বল দখলের লড়াইয়ে এদিন নর্থইস্টকে(৪৫ শতাংশ) ছাড়িয়ে গেছে ওড়িশা(৫৫ শতাংশ)। দুই দলই আক্রমণ এবং পাল্টা আক্রমণে জমিয়ে রেখেছিলো ম্যাচ। কিন্তু গোলের নিরিখে ওড়িশাকে হতাশ হয়েই ফিরতে হয়।

এই জয়ের পর ১৭ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে নর্থইস্ট। টপ ফোর থেকে নীচে নেমে গেছে হায়দরাবাদ। চতুর্থ স্থানে থাকা গোয়া এবং পঞ্চম স্থানের হায়দরাবাদ, দুই দলেরই পয়েন্ট ১৭ ম্যাচে ২৪।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in