ISL: হ্যাটট্রিক হল না হাবাসের, এটিকে মোহনবাগানকে হারিয়ে প্রথম বার ট্রফি ঘরে তুললো মুম্বাই সিটি এফসি

চলতি আইএসএলে তিনবারের দেখায় এটিকে মোহনবাগানকে তিনবারই পর্যুদস্ত করলো অ্যাডাম লে ফন্ড্রে, বার্থেলোমিও ওগবেচরা। মেগা ফাইনালে ২-১ ব্যবধানে জয় নিয়ে প্রথম বারের মতো আইএসএলের শিরোপা জিতলো মুম্বই সিটি।
ISL: হ্যাটট্রিক হল না হাবাসের, এটিকে মোহনবাগানকে হারিয়ে প্রথম বার ট্রফি ঘরে তুললো মুম্বাই সিটি এফসি
মুম্বাই সিটি এফসি-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

সুদূর ইংল্যান্ড থেকে এসেছিলো শুভেচ্ছা বার্তা। স্বয়ং ম্যানচেস্টার সিটির হেড কোচ পেপ গার্দিওলা শিরোপা জয়ে সবটা দেওয়ার জন্য শুভেচ্ছা জানিয়েছিলেন মুম্বই সিটি এফসিকে। সের্জিও লোবেরার দল পারলো শিরোপা ঘরে তুলতে। চলতি আইএসএলে তিনবারের দেখায় এটিকে মোহনবাগানকে তিনবারই পর্যুদস্ত করলো অ্যাডাম লে ফন্ড্রে, বার্থেলোমিও ওগবেচরা। মেগা ফাইনালে ২-১ ব্যবধানে জয় নিয়ে প্রথম বারের মতো আইএসএলের শিরোপা জিতলো মুম্বই সিটি।

ফাতোর্দায় এদিন প্রথমার্ধের ১৮ মিনিটেই এগিয়ে যায় মেরিনার্সরা। সেমি ফাইনালের দুই ম্যাচে গোল করা অজি ফরোয়ার্ড ডেভিড উইলিয়ামসই ফাইনালেও এগিয়ে দেন হাবাসদের। তবে এই লীড স্থায়ী হয় মাত্র ১০ মিনিট। ম্যাচের ২৯ মিনিটে ঘটে অঘটন। আত্মঘাতী গোল করে বসেন সবুজ মেরুনদের স্প্যানিশ ডিফেন্ডার তিরি। সেইসঙ্গে সমতা আসে মুম্বই শিবিরে।

নির্ধারিত সময়ের ৮৯ মিনিট পর্যন্ত এই সমতা বজায় থাকে দুই দলের মধ্যে। মুম্বইয়ের হয়ে ৯০ মিনিটে বাজিমাৎ করে যান বিপিন সিং। বার্থেলোমিউ ওগবেচের পাস থেকে গোল করে দলকে জয় এনে দেন তিনি।

প্রথমবার এটিকের সঙ্গে গাঁটছাড়া বেঁধে আইএসএলের মঞ্চে নামে মোহনবাগান। আবির্ভাবেই ফাইনালে প্রবেশ করে দলটি। হাবাসের নেতৃত্বে এর আগে এটিকে দুটি ফাইনাল জিতেছে। আজ ছিলো হাবাসের এটিকে-মোহনবাগানের হয়ে শিরোপা জয়ের হ্যাটট্রিক করার দিন। কিন্তু তা সম্ভব হয়নি। শেষ হাসি হাসলো নিজের দেশ স্পেনেরই অন্য কোচ সের্জিও লোবেরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in