ISL: হাড্ডাহাড্ডি লড়াই করেও ওড়িশার বিরুদ্ধে জয় অধরা কেরালা ব্লাস্টার্সের

ISL: হাড্ডাহাড্ডি লড়াই করেও ওড়িশার বিরুদ্ধে জয় অধরা কেরালা ব্লাস্টার্সের

বাম্বোলিমের জিএমসি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিলো আইএসএলের লীগ টেবিলের তলানিতে থাকা দুই দল ওড়িশা ফুটবল ক্লাব এবং কেরালা ব্লাস্টার্স। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর দুই দলই মাঠ ছাড়লো এক-এক পয়েন্ট নিয়ে। রেফারির শেষ বাঁশির শেষে ম্যাচের স্কোরলাইন ২-২। ওড়িশার হয়ে জোড়া গোল করেন দিয়েগো মৌরিসিও। ব্লাস্টার্সের হয়ে একটি করে গোল করেন জর্ডান মুরে এবং গ্যারি হুপার।

এদিন প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে ওড়িশাকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দিয়েগো মৌরিসিও। এই লীড ওড়িশা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে গ্যারি হুপারের বাড়ানো পাস থেকে কেরালাকে সমতা এনে দেন অজি ফরোয়ার্ড জর্ডান মুরে।

টান টান উত্তেজনার ম্যাচের ৬৯ মিনিটে ওড়িশার বিরুদ্ধে লীড আনে ব্লাস্টার্সরা। এবার আব্দুল সামাদের পাস থেকে গোল করেন গ্যারি হুপার। তবে এই লীডও বেশিক্ষণ বজায় থাকেনি। ইংলিশ ফরোয়ার্ডের গোলের পাঁচ মিনিট বাদেই ওড়িশাকে সমতায় ফেরান সেই মৌরিসিও। শেষ পর্যন্ত ২-২ ব্যবধানেই শেষ হয় এই ম্যাচ।

এদিন বল দখলের লড়াইয়ে কেরালাই কর্তৃত্ব বজায় রাখে। পুরো ম্যাচে তারা নিজেদের দখলে বল রেখেছে ৫৭ শতাংশ। কিবু ভিকুনাদের হয়ে এদিন দুরন্ত ফুটবল খেলেন গ্যারি হুপার। একের পর এক আক্রমণে ওড়িশাকে নাজেহাল করে তোলেন তিনি।এদিন কেরালা মোট ২৮ টি শট নেয়, যার মধ্যে ৮ টি থাকে লক্ষ্যে। ওড়িশার হয়ে মৌরিসিও এবং ইনম্যান অনেকগুলো আক্রমণ করেন। যার মধ্যে দুটি মৌরিসিও দুবার কেরালার জালে বল ছোঁয়ান।

চলতি আইএসএলের মরশুমটা ভুলেই যেতে চাইবে ওড়িশা। এখনও পর্যন্ত মোট ১৬ টি ম্যাচ খেলেছে তারা। জয় পেয়েছে মাত্র ১ টি। আজকের ম্যাচ নিয়ে ড্র করেছে ৬ টি এবং হারতে হয়েছে ৯ ম্যাচ। ৯ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের একদম শেষে ওড়িশা।অন্যদিকে কেরালাও চাইবে চলতি মরশুমের কথা ভুলে যেতে। ১৭ ম্যাচে ৩ টি জয় এবং ৭ টি ড্র নিয়ে ১৬ পয়েন্ট অর্জন করেছে কিবু ভিকুনারা। রয়েছে লীগ টেবিলের নবম স্থানে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in