ISL: গোয়ার বিরুদ্ধে এগিয়ে থেকেও জয় অধরা চেন্নাইয়ান এফসি-র

ISL: গোয়ার বিরুদ্ধে এগিয়ে থেকেও জয় অধরা চেন্নাইয়ান এফসি-র
ছবি সৌজন্য - এফ সি গোয়া ট্যুইটার হ্যান্ডেল

এগিয়ে থেকেও তিন পয়েন্ট অধরাই থাকলো চেন্নাইয়ান এফসি-র। ইশান পন্ডিতের শেষ মুহূর্তের গোলে হার বাঁচলো এফসি গোয়ার। বাম্বোলিমের জিএমসি স্টেডিয়ামে আইএসএলের গুরুত্বপূর্ণ ম্যাচে চেন্নাইয়ান এফসি এবং এফসি গোয়ার খেলা শেষ হয়েছে ২-২ ব্যবধানে ড্র এর মাধ্যমে। নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত চেন্নাই এগিয়ে থাকলেও তিন পয়েন্ট অধরাই থাকলো। সেইসঙ্গে কার্যত প্লে অফের রাস্তাও বন্ধ হয়ে গিয়েছে সিসাবা লাসজোদের। অন্যদিকে হারের পরিবর্তে এক পয়েন্ট অর্জন করায় খুশিই হবে গোয়া। যদিও কপালে চিন্তার ভাঁজ অবশ্যই থাকবে জোয়ান ফেরান্ডোর। তার কারণ অবশ্যই নর্থইস্ট ইউনাইটেড এবং হায়দরাবাদ এফসি।

এদিন প্রথমার্ধের ১৩ মিনিটেই এগিয়ে যায় চেন্নাইয়ান এফসি। দলের ফুল ব্যাক রেগান সিংএর বাড়ানো বল থেকে গোল করে চেন্নাইকে এগিয়ে দেন স্লোভাকিয়া ফরোয়ার্ড জ্যাকুব সিলভেস্ট্র। তবে এই লীড চেন্নাই বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ১৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে গোয়াকে সমতায় ফেরান স্প্যানিশ তারকা ইগোর এঙ্গুলো। এটি এঙ্গুলোর চলতি মরশুমে ১২ তম গোল। আর এই গোলের সঙ্গে সঙ্গেই এটিকে মোহনবাগানের গোল মেশিন রয় কৃষ্ণার সঙ্গে সমানভাবে গোল্ডেন বুটের লড়াইয়ে টিকে থাকলেন।

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে আবার এগিয়ে যায় সিসাবা লাসজোরা। এবার গোয়ার ফাঁকা জালে বল জড়ান লাল্লিআনজুয়ালা চ্চাঙ্গটে। ২-১ স্কোরলাইন চেন্নাই বজায় রাখে নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত। শেষ মুহূর্তে যোগ করা সময়েই ঘটে অঘটন। ৬৬ মিনিটে আলেক্সান্ডার রোমারিও জেসুরাজের বদলি হিসেবে নামা ইশান পন্ডিত গোয়াকে হারের মুখ দেখতে দেয়নি। ৯২ মিনিটে আলবের্টোর পাস থেকে গোল করে জোয়ান ফেরান্ডোকে সমতা এনে দেন তিনি।

এই ম্যাচের শেষে লীগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে এফসি গোয়া। ১৭ ম্যাচে তাদের সংগ্রহ ২৪ পয়েন্ট। সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে লীগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে হায়দরাবাদ এফসি। পাঁচ নম্বর স্থানে থাকা নর্থইস্ট ইউনাইটেড গোয়া এবং হায়দরাবাদের থেকে এক ম্যাচ কম খেলে এক পয়েন্ট পেছনে রয়েছে। শীর্ষে থাকা মুম্বই সিটি এফসি-র পয়েন্ট ১৬ ম্যাচে ৩৪ এবং দ্বিতীয় স্থানে এটিকে মোহনবাগান রয়েছে ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে। মুম্বই এবং এটিকে মোহনবাগান নিশ্চিত ভাবে প্লে অফের টিকিট পেয়ে গেছে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in