ISL 2021-22: কিয়ান নাসিরির দুরন্ত হ্যাটট্রিকে ডার্বি জয় সবুজ-মেরুনের

ইরানের ফুটবলার জামশিদ নাসিরি হলেন ইস্টবেঙ্গলের লিজেন্ড। তাঁরই পুত্র কিয়ান নাসিরি ৩৮১ তম কলকাতা ডার্বিতে এসসি ইস্টবেঙ্গলকে একা হাতে গুঁড়িয়ে মেরিনার্সদের জয় এনে দিলেন।
কিয়ান নাসিরি
কিয়ান নাসিরিছবি ISL-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ইরানের ফুটবলার জামশিদ নাসিরি হলেন ইস্টবেঙ্গলের লিজেন্ড। তাঁরই পুত্র কিয়ান নাসিরি ৩৮১ তম কলকাতা ডার্বিতে এসসি ইস্টবেঙ্গলকে একা হাতে গুঁড়িয়ে মেরিনার্সদের জয় এনে দিলেন। ফাতোর্দার জওহরলাল নেহেরু স্টেডিয়ামে এদিন পিছিয়ে পড়েও লাল-হলুদদের ৩-১ গোলে হারিয়ে আইএসএলের মঞ্চে চার বারের দেখায় চার বারই জয় তুলে নিয়েছে এটিকে মোহনবাগান। সবুজ মেরুনদের ত্রাতা হয়ে এই ম্যাচে অনবদ্য হ্যাটট্রিক করলেন কিয়ান নাসিরি।

চলতি মরশুমের প্রথম ডার্বিতে এসসি ইস্টবেঙ্গলকে ৩-০ গোলে হারিয়ে জয় তুলে নিয়েছিলো এটিকে মোহনবাগান। লাল-হলুদদেরা মাঠে নেমেছিলো মধুর বদলা নেওয়ার জন্য। প্রথমে এগিয়েও গিয়েছিলো তারা। তবে লীড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। সমস্ত ম্যাচেই আধিপত্য বিস্তার করে গিয়েছে এটিকে মোহনবাগান। বারংবার এসসি ইস্টবেঙ্গলের ডি বক্সে আক্রমণ চালিয়ে হীরা মন্ডলদের নাজেহাল করে তোলে। এদিন মোট ৭৩ শতাংশ বল নিজেদের দখলে রাখে মেরিনার্সরা।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে পেরোসেভিচের কর্ণার থেকে বল পেয়ে সাইট শটে গোল করে এসসি ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন ডাচ মিডফিল্ডার ড্যারেন সিডল। পিছিয়ে পড়ার পাঁচ মিনিট বাদে ৬১ মিনিটের মাথায় ফেরান্ডো দীপক টাঙ্গরির বদলি হিসেবে মাঠে নামান কিয়ান নাসিরিকে। আর নাসিরি নেমেই ম্যাচের সমস্ত রং বদলে দেন।

৬৪ মিনিটে ইস্টবেঙ্গলের ডিফেন্ডার সৌরভ দাসের মিস শট হঠাত্‍ই পেয়ে যান কিয়ান। পরিবর্ত হিসেবে মাঠে নেমে প্রথম টাচেই দলকে এনে দেন সমতা। এই গোলের ঠিক দু মিনিট বাদেই এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ ছিলো মেরিনার্সদের। অমরজিৎ বক্সের মধ্যে লিস্টন কোলাসোকে ফাউল করায় পেনাল্টি দেন রেফারি। তবে ডেভিড উইলিয়ামস স্পট কিক নিতে গিয়ে পোস্টের উপর দিয়ে বল মারেন।

উইলিয়ামসের পেনাল্টি মিসের পর বারংবার আক্রমণ চালিয়ে যায় এটিকে মোহনবাগান। কিন্তু হীরা মন্ডলদের রক্ষণ ভেঙে গোলের দেখা পাচ্ছিলো না তারা। অবশেষে নির্ধারিত সময়ের পর যোগ করা ইনজুরি সময়ের ৯২ মিনিটের মাথায় ডেভিড উইলিয়ামসের বল ক্রস বারে লেগে ফিরে আসার সময় অনবদ্য ভলিতে মোহনবাগানকে এগিয়ে দেন নাসিরি। এই গোলের পরমুহূর্তেই গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করে ফেলেন ২১ বছরের তরুণ কিয়ান। শেষ পাঁচ মিনিটে তাঁর জোড়া গোলেই জয় তুলে নেয় জুয়ান ফেরান্ডোরা।

এই জয়ের সাথে সাথেই পয়েন্ট তালিকার অষ্টম স্থান থেকে এক লাফে চতুর্থ স্থানে উঠে এসেছে সবুজ মেরুনরা। ১১ ম্যাচের শেষে ফেরান্ডোদের পয়েন্ট ১৯। এসসি ইস্টবেঙ্গল রয়েছে পয়েন্ট তালিকার একদম শেষে। ১৪ ম্যাচে ৯ পয়েন্ট তাদের।

কিয়ান নাসিরি
ISL 2021-22: ড্যানিয়েল চিমা চুকুর একমাত্র গোলে এফসি গোয়াকে হারালো জামশেদপুর এফসি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in