Roger Federer: চোট সারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে ফিরছেন ফেডেরার! কি বললেন সুইশ কিংবদন্তীর কোচ?

বছরের শেষ সময়টা রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের জন্য দুঃস্বপ্নের মতো কেটেছে। চোটের কারণে যুক্তরাষ্ট্র ওপেন সহ একাধিক টুর্নামেন্টে অংশ নেননি দুই টেনিস কিংবদন্তী।
Roger Federer: চোট সারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে ফিরছেন ফেডেরার! কি বললেন সুইশ কিংবদন্তীর কোচ?
রজার ফেডেরারফাইল ছবি সংগৃহীত

বছরের শেষ সময়টা রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের জন্য দুঃস্বপ্নের মতো কেটেছে। চোটের কারণে যুক্তরাষ্ট্র ওপেন সহ একাধিক টুর্নামেন্টে অংশ নেননি দুই টেনিস কিংবদন্তী। নতুন বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে কি দেখা মিলবে এই দুই মহাতারকার। প্রশ্ন উঠেছে টেনিস প্রেমীদের মনে। রাফায়েল নাদাল অবশ্য আগেই জানিয়েছেন চোট সারিয়ে তিনি অস্ট্রেলিয়ান ওপেনে ফিরবেন। তবে ফেডারার ভক্তদের জন্য সংবাদটি খুশির নয়। টেনিস কোর্টে ফিরতে আরও কিছু সময় লাগবে সুইশ কিংবদন্তীর।

হাঁটুতে তৃতীয়বার অস্ত্রোপচার করা হয়েছে ফেডেরারের। যে কারণে তাঁর সম্পূর্ণ সুস্থ হয়ে কোর্টে ফিরতে আরও বেশ কিছুটা সময় লাগবে বলে জানিয়েছেন সুইশ মহাতারকার কোচ ইভান লুবিচিচ। একটি সাক্ষাৎকারে ফেডেক্সের কোচ জানান, "আমার মনে হয় ওঁর (ফেডেরার) অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সম্ভাবনা খুবই কম। ওঁকে আমি যতটা জানি উনি যদি ১০০ শতাংশ ফিট না হয়, যদি ওঁর মনে হয় যে উনি টুর্নামেন্ট জেতার ক্ষমতা রাখেন না, তাহলে কোর্টে নামবেন না। তাই অস্ট্রেলিয়ান ওপেন খেলার বাস্তবে সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।"

ফেডেরারের কোচ আরও বলেন,"উনি (ফেডেরার) ধীরে ধীরে নিজের ফিটনেস ফিরে পাবেন। ওঁর বয়স এখন ৪০। তাই আগের মতো এই বয়সে দ্রুত চোট সারিয়ে ফেরা আর ওঁর পক্ষে সম্ভব নয়।"

অস্ট্রেলিয়ান ওপেনে ফেরা না হলেও, চোটে জর্জরিত ফেডেরার কিন্তু অবসর নিয়ে এখনই ভাবছেন না। তিনি মুখিয়ে রয়েছেন কোর্টে ফেরার জন্য। ইভান লুবিচিচ বলেছেন," আমি সকলকে নিশ্চিত করতে পারি যে রজার পুনরায় কোর্টে ফিরতে আগ্রহী। ওর যখন থামার কথা মনে হবে, তখনই ও অবসর নেবে।"

২০২১ সালের উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হারের পর আর কোর্টে দেখা যায়নি ফেডেরারকে। হাঁটুর অপারেশন করানোর কারণে তিনি টোকিও গেমস এবং ইউএস ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in