Chris Gayle: অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই কি শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন ক্রিস গেইল!

অফিসিয়ালি ঘোষণা না এলেও মেরুন জার্সিতে আর যে দেখা যাবেনা 'জামাইকান দৈত্য'-কে তা প্রায় নিশ্চিত। এদিন ৯ বলে ১৫ রান করে আউট হয়ে ফিরে যাওয়ার সময় নিজের গ্লাভস জোড়া দর্শকদের মাঝে ছুঁড়ে দেন তিনি।
Chris Gayle: অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই কি শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন ক্রিস গেইল!
ক্রিস গেইল এবং ব্র্যাভোছবি টি-২০ ওয়ার্ল্ড কাপ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই কি শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন ক্রিস গেইল? অফিসিয়ালি অবসরের ঘোষণা না দিলেও কার্যত অবসরের ইঙ্গিত দিয়েই ফেলেছেন 'ইউনিভার্স বস'। শনিবার টি-টোয়ন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯ বলে ১৫ রান করে কামিন্সের বলে আউট হয়ে যান তিনি। আউট হওয়ার পরে দেখা যায়, সাইডলাইনের বাইরে দাঁড়িয়ে রয়েছেন সতীর্থরা। তাঁদের সামনে দিয়ে ব্যাট উঁচিয়ে বেরিয়ে যাচ্ছেন ক্রিস্টোফার হেনরি গেইল। চোখে সানগ্লাস, মুখে চওড়া হাসি। রীতিমতো মেজাজে সতীর্থদের সাথে খুনসুটি করতে করতে চলে যান তিনি।

এই ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন 'চ্যাম্পিয়ন' ডোয়েন ব্র্যাভো। ব্র্যাভোর রাস্তাতেই একপ্রকার হেঁটে ফেললেন গেইল। অফিসিয়ালি ঘোষণা না এলেও মেরুন জার্সিতে আর যে দেখা যাবেনা 'জামাইকান দৈত্য'-কে তা প্রায় নিশ্চিত। এদিন ৯ বলে ১৫ রান করে আউট হয়ে ফিরে যাওয়ার সময় নিজের গ্লাভস জোড়া দর্শকদের মাঝে ছুঁড়ে দেন তিনি।

দু'বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ী সুপারস্টার গেইল দেশের জার্সিতে ৭৯ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ২৮.১১ গড়ে ১৮৯৯ রান করেছেন। যার মধ্যে রয়েছে দুটি শতরান এবং ১৪ টি অর্ধশতরান। এছাড়াও তাঁর ঝুলিতে রয়েছে ১৯ টি উইকেটও।

সমস্ত ধরনের টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে গেইল তাঁর কেরিয়ারে ৪৪৫ ইনিংসে ১৪,৩২১ রান করেছেন। যার মধ্যে রয়েছে ২২ টি শতরান এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে মাত্র ৬৬ বলে ১৭৫* রানের বিশ্বরেকর্ড। সবমিলিয়ে টি-টোয়েন্টিতে রেকর্ড ১০৪৫ টি ছক্কা মারার রেকর্ডও গেলের দখলে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোট ১২৪ টি ছক্কা হাঁকিয়েছেন তিনি এবং আইপিএলেও সর্বোচ্চ ৩৫৭ টি ছক্কা মেরেছেন 'ইউনিভার্স বস'।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in