IPL: নতুন মরশুমে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-এর মুখ্য কোচ সঞ্জয় বাঙ্গার

২০২২ IPL-এর জন্য হেসনের পরিবর্তে সঞ্জয় বাঙ্গারকে প্রধান কোচের দায়িত্ব তুলে দিয়েছে RCB এবং হেসনকে ফিরিয়ে দেওয়া হয়েছে ডিরেক্টর অব ক্রিকেট অপারেশন্সের দায়িত্ব।
IPL: নতুন মরশুমে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-এর মুখ্য কোচ সঞ্জয় বাঙ্গার
সঞ্জয় বাঙ্গারছবি আরসিবি ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ভারতের প্রাক্তন অলরাউন্ডার এবং ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারকে আইপিএলের আগামী মরশুমের জন্য প্রধান কোচ হিসেবে নিযুক্ত করলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। গত মরশুমে RCBর ব্যাটিং পরামর্শদাতা হিসেবে কাজ করেছিলেন বাঙ্গার।

২০২১-আইপিএলের দ্বিতীয় পর্বে ব্যক্তিগত কারণে প্রধান কোচ সিমন ক্যাটিচ সরে দাঁড়ানোর জন্য ভারপ্রাপ্ত কোচ হি নিয়োগ করা হয় মাইক হেসনকে। এবার ২০২২ আইপিএলের জন্য হেসনের পরিবর্তে সঞ্জয় বাঙ্গারকে প্রধান কোচের দায়িত্ব তুলে দিয়েছে আরসিবি এবং হেসনকে ফিরিয়ে দেওয়া হয়েছে ডিরেক্টর অব ক্রিকেট অপারেশন্সের দায়িত্ব।

মঙ্গলবার আরসিবি একটি বিবৃতিতে জানায় মাইক হেসনের পরিবর্তে সঞ্জয় বাঙ্গারকে কোচের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। কোচের দায়িত্ব পেয়েই বাঙ্গার জানিয়েছেন, তিনি ব্যাঙ্গালোরকে প্রথমবার শিরোপা এনে দিতে চান।

২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ভারতের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করা সঞ্জয় বাঙ্গারের আইপিএলে কোচিংয়ের অভিজ্ঞতা আগেও হয়েছে। ২০১৪ সালে কিংস ইলেভেন পাঞ্জাবের সহকারী কোচ ও প্রধান কোচের দায়িত্ব সামলেছেন। পূর্বে কোচি টাস্কার্স কেরালার কোচিং দায়িত্বও সামলেছেন তিনি। এবার আগামী আইপিএলে আবারও প্রধান কোচের ভূমিকায় অবতীর্ণ হবেন বাঙ্গার।

বাঙ্গার জানিয়েছেন, "প্রধান কোচ হিসেবে এতো বড় একটা ফ্র্যাঞ্চাইজির দায়িত্ব নেওয়াটা নিঃসন্দেহে অত্যন্ত সম্মানের। আমি স্কোয়াডের কিছু ব্যতিক্রম ও প্রতিভাবান সদস্যদের সঙ্গে কাজ করেছি। দলকে চ্যাম্পিয়ন করাই আমার লক্ষ্য থাকবে। আইপিএলের মেগা নিলাম এবং পরের মরশুম নিয়ে অনেক কাজ করতে হবে। নিলামের কথা মাথায় রেখে আমাদের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আমি আরসিবির প্রত্যেক সমর্থককে আশ্বস্ত করতে চাই যে, আমরা একটি শক্তিশালী স্কোয়াড তৈরি করবো এবং আইপিএল ট্রফি জয়ের অধরা স্বপ্ন পূরণ করবো।"

সঞ্জয় বাঙ্গার
IPL: ৮ থেকে ১০! কোন দুই মালিক পক্ষ পেলেন আইপিএলের নতুন দুই দলের মালিকানা?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in