IPL: ১৭ বল বাকি থাকতেই রাজস্থান র‍য়্যালসকে ৭ উইকেটে হারালো আরসিবি

আরসিবির বোলাররা তাদের কাজটা আগেই সেরে রেখেছিলেন। ব্যাট হাতে এবার সহজ জয় এনে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল, শ্রীকার ভরতরা। ৩০ বলে অপরাজিত ৫০ রানের অনবদ্য ইনিংস উপহার দিলেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল
IPL: ১৭ বল বাকি থাকতেই রাজস্থান র‍য়্যালসকে ৭ উইকেটে হারালো আরসিবি
আরসিবি বনাম রাজস্থানছবি আরসিবি ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বিরাট জয় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। ১৭ বল হাতে রেখেই রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়েছে বিরাট বাহিনী । আরসিবির বোলাররা তাদের কাজটা আগেই সেরে রেখেছিলেন। ব্যাট হাতে এবার সহজ জয় এনে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল, শ্রীকার ভরতরা। ৩০ বলে অপরাজিত ৫০ রানের অনবদ্য ইনিংস উপহার দিলেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপের আগে টানা দুটো অর্ধশতরান করে অজি শিবিরেও খুশির হাওয়া এনে দিচ্ছেন ম্যাক্সওয়েল। সেইসঙ্গে পঞ্চম অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে সব ধরনের টি টোয়েন্টিতে ৭০০০ রানের মাইলস্টোন অতিক্রম করলেন তিনি।

রাজস্থানের দেওয়া ১৫০ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে দেবদূত পাড়িক্কেল ২২ রান এবং বিরাট কোহলি ২৫ রান করে আউট হয়ে ফিরে যান। এরপর শ্রীকার ভরত এবং গ্লেন ম্যাক্সওয়েল জুটি দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে যান। শ্রীকার ৩৫ বলে ৪৪ রান করেন এবং ম্যাক্সওয়েল অপরাজিত থাকেন ৩০ রানে। শেষ মুহূর্তে নামা এবি ডিভিলিয়ার্স নিজের প্রথম বলেই বাউন্ডারি মেরে দলকে লক্ষ্য অতিক্রম করান।

দুবাইয়ে টসে জিতে এই ম্যাচে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। রাজস্থান রয়্যালস প্রথমে ব্যাট করার সুযোগ পেয়ে শুরুটা দুরন্ত করলেও ওপেনার জুটি ফিরে যাওয়ার পর ভরা ডুবির মধ্যে পড়ে। প্রথম উইকেটে ৭৭ রান যোগ করেন যশস্বী জসওয়াল এবং এভান লুইস। জসওয়াল ২২ বলে ৩১ রান করে ড্যানিয়েল ক্রিস্টিয়ানের শিকার হন।

রাজস্থানের দ্বিতীয় উইকেট পতন হয় ১০০ রানের মাথায়। ক্যারিবিয়ান তারকা এভান লুইস ৩৭ বলে ৫৮ রান করে ফিরে যান। লুইসকে ফেরান জর্জ গার্টন। দ্বিতীয় উইকেট পতনের সাথে সাথেই রাজস্থান ব্যাক ফুটে চলে যায়। এরপর একে একে ব্যাটসম্যানরা আসতে আর যেতে থাকেন। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রানই সংগ্রহ করতে পারে।

ব্যাঙ্গালোরের হয়ে নির্ধারিত ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নিয়েছেন হার্শেল পাটেল। এছাড়াও জোড়া উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল এবং শাহবাজ আহমেদ। চাহাল তাঁর ৪ ওভারে খরচ করেছেন মাত্র ১৮ রান এবং শাহবাজ ২ ওভারে মাত্র ১০ রান। এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন জর্জ গার্টন এবং ড্যানিয়েল ক্রিস্টিয়ান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.