IPL: টানা ৪ ম্যাচ হারের পর পাঞ্জাবের বিরুদ্ধে জয়ে ফিরলো কলকাতা

পাঞ্জাব কিংসের বিরুদ্ধে শুরুতে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়লেও রাহুল ত্রিপাঠি (৪১) এবং অধিনায়ক ইয়ন মর্গ্যানের (৪৭*) সৌজন্যে সহজ জয় তুলে নিয়েছে নাইটরা।
IPL: টানা ৪ ম্যাচ হারের পর পাঞ্জাবের বিরুদ্ধে জয়ে ফিরলো কলকাতা
কে কে আর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টানা চার ম্যাচ হারের পর অবশেষে চলতি আইপিএলের দ্বিতীয় জয় পেলো কলকাতা নাইট রাইডার্স। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে শুরুতে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়লেও রাহুল ত্রিপাঠি (৪১) এবং অধিনায়ক ইয়ন মর্গ্যানের (৪৭*) সৌজন্যে সহজ জয় তুলে নিয়েছে নাইটরা। ১২৪ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ২০ বল হাতে রেখেই ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় তারা।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে এই ম্যাচে ১৭ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে নাইটরা। নীতিশ রানা এবং সুনীল নারিন রানের খাতা না খুলেই ফিরে যান। শুবমন গিল ব্যাক্তিগত ৯ রানে মহম্মদ শামির শিকার হন। এরপর অবশ্য রাহুল ত্রিপাঠি এবং ইয়ন মর্গ্যান দলকে প্রাথমিক ধাক্কা থেকে বের করে আনেন। ত্রিপাঠি ৩২ বলে ৪১ রান করেন এবং মর্গ্যান ৪০ বলে ৪৭* রানে অপরাজিত থাকেন। আন্দ্রে রাসেল ১০ রান করে রান আউট হলেও বিশেষ কিছু ক্ষতি হয়নি কলকাতার। দিনেশ কার্তিক (১২*) ম্যাচ শেষ করেই মাঠ ছাড়েন।

পাঞ্জাব কিংসের হয়ে এই ম্যাচে একটি করে উইকেট নেয় মহম্মদ শামি, ময়েসেস হেনরিকেস, আর্শদীপ সিং এবং দীপক হুডা।

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এই ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় কলকাতা নাইট রাইডার্স। ব্যাট হাতে শুরুটা ভালো করলেও প্রথম উইকেট হারানোর পর ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে পাঞ্জাব। লোকেশ রাহুলকে ১৯ রানে ফেরত পাঠান কামিন্স। এরপরেই রানের খাতা না খুলেই প্যাভিলিয়নের রাস্তা দেখেন ক্রিস গেইল। গেইলকে ফেরান শিবম মাভী।

গেইল শূন্য রানে ফিরে যাওয়ার পরেই ১ রান করে ফিরে যান দীপক হুডা। মায়াঙ্ক আগরওয়াল এরপরেই ৩১ রান করে সুনীল নারিনের উইকেটে পরিণত হয়। নিকোলাস পুরান (১৯),ময়েসেস হেনরিকেস (২), শাহরুখ খানের (১৩) কেউই বড় রানের ইনিংস খেলতে পারেনি। শেষ মুহূর্তে ক্রিস জর্ডনের ১৮ বলে ৩০ রানের সৌজন্যেই সম্মান বাঁচায় কিংসরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in