কোভিড আতঙ্কের মাঝেও চলবে IPL

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিনিয়র বোর্ড অফিসার জানিয়েছেন, "এখনও পর্যন্ত আইপিএল যেমন‌ চলছে তেমনই চলবে। তবে যদি কেউ যেতে চান তাহলে অবশ্যই যেতে পারেন তিনি। তাঁকে আটকানো হবে না।"
কোভিড আতঙ্কের মাঝেও চলবে IPL

গোটা দেশকে কার্যত তছনছ করে দিয়েছে মারণ ভাইরাস করোনা। আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ‍্যায় প্রতিদিন রেকর্ড তৈরি হচ্ছে। এরই মাঝে দাপিয়ে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল। ভারতীয় ক্রিকেট বোর্ডও আজ স্পষ্ট জানিয়ে দিয়েছে কোটি কোটি টাকার ব‍্যবসা জড়িয়ে থাকা এই লিগ আপাতত বন্ধ হচ্ছে না।

দেশে দৈনিক সংক্রমণ বাড়তে বাড়তে সাড়ে তিন লাখ ছাড়িয়েছে। করোনার জেরে দৈনিক মৃত্যুর সংখ্যা সাড়ে তিন হাজারের গন্ডি ছুঁতে চলেছে। করোনার কবলে রবিচন্দ্রন অশ্বিনের পরিবার। গতকালের ম‍্যাচের পরই অনির্দিষ্টকালের জন্য আইপিএল থেকে সরে এসেছেন দিল্লি ক‍্যাপিটালসের হয়ে লড়াই করা এই খেলোয়াড়। 'ব‍্যক্তিগত কারণ' দেখিয়ে দেশে ফিরে গেছেন তিন অস্ট্রেলিয়া ক্রিকেটার - রাজস্থান রয়্যালসের অ‍্যান্ড্রু টাই এবং রয়‍্যাল চ‍্যালেঞ্জার ব‍্যাঙ্গালোরের কেন রিচার্ডসন ও অ‍্যাডাম জাম্পা।

কেন রিচার্ডসন ও অ‍্যাডাম জাম্পা তাঁদের ব‍্যক্তিগত বিষয় নিয়ে মুখ খুলতে না চাইলেও অ‍্যান্ড্রু টাই SEN Radio-কে জানিয়েছেন দমবন্ধ হয়ে এসেছিল তাঁর।

এতো কিছুর পরেও ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে আইপিএল বন্ধের কোনো সম্ভাবনাই নেই। তবে যাঁরা যেতে চান তাঁরা যেতে পারেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক সিনিয়র বোর্ড অফিসার জানিয়েছেন, "এখনও পর্যন্ত আইপিএল যেমন‌ চলছে তেমনই চলবে। তবে যদি কেউ যেতে চান তাহলে অবশ্যই যেতে পারেন তিনি। তাঁকে আটকানো হবে না।"

প্রসঙ্গত, সম্প্রতি অলিম্পিকে সোনাজয়ী শ‍্যুটার অভিনব ব্রিন্দাও একটি সর্বভারতীয় সংবাদপত্রের কলামে আইপিএলের সমালোচনা করেছেন। তিনি লেখেন, দেশের বর্তমান যা পরিস্থিতি তার সাথে আইপিএল-কে ঠিক মেলাতে পারছেন না তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in