IPL: লো স্কোরিং ম্যাচে আরসিবি-র বিরুদ্ধে ৪ রানে জয় হায়দরাবাদের

সানরাইজার্সদের হারানোর আর কিছুই নেই। প্লে অফের দৌড় থেকে অনেক আগেই ছিটকে গিয়েছে তারা। তবে শেষ দুই ম্যাচে জয় নিয়ে সম্মানজনক পয়েন্ট নিয়ে মরশুম শেষ করাটাই কার্যত লক্ষ্য ছিলো উইলিয়ামসনদের।
IPL: লো স্কোরিং ম্যাচে আরসিবি-র বিরুদ্ধে ৪ রানে জয়  হায়দরাবাদের
ছবি সানরাইজার্স হায়দারাবাদের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

সানরাইজার্সদের হারানোর আর কিছুই নেই। প্লে অফের দৌড় থেকে অনেক আগেই ছিটকে গিয়েছে তারা। তবে শেষ দুই ম্যাচে জয় নিয়ে সম্মানজনক পয়েন্ট নিয়ে মরশুম শেষ করাটাই কার্যত লক্ষ্য ছিলো উইলিয়ামসনদের।

অপরদিকে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দিল্লি এবং চেন্নাইয়ের পর তৃতীয় দল হিসেবে প্লে অফের টিকিট নিশ্চিত করে ফেলেছে। বিরাটদের লক্ষ্য এখন প্রথম দুই স্থানের মধ্যে থেকে শেষ করা। সেই লড়াইয়েই মুখোমুখি হয়েছিলো দুই দল। যেখানে ম্যাচের শেষে মুখে হাসি ফুটলো সানরাইজার্সদের। ম্যাক্সওয়েলের উইকেটের সাথে সাথেই তলিয়ে গেলো আরসিবি। ডিভিলিয়ার্স থেকেও দলকে জয় উপহার দিতে পারলেন না। লো স্কোরিং ম্যাচে ৪ রানে জয় তুলে নিয়েছে হায়দরাবাদ।

সানরাইজার্সদের দেওয়া ১৪২ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রানই সংগ্রহ করতে পেরেছে আরসিবি। দেবদূত পাড়িক্কেলের মন্থর ইনিংস কিছুটা পার্থক্য গড়ে দিয়েছে ম্যাচের তাই শেষ পর্যন্ত এবি ডিভিলিয়ার্স (১৯*) থেকেও আরসিবি জয়ের স্বাদ পায়নি। দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে এদিন খুব দ্রুত ৩ উইকেট হারিয়ে ফেলে ব্যাঙ্গালোর। অধিনায়ক বিরাট কোহলি (৫), ড্যানিয়েল ক্রিস্টিয়ান (১), শ্রীকার ভরতরা (১২) দ্রুত প্যাভিলিয়নের রাস্তা দেখেন। এরপর অবশ্য ম্যাচের রাশ নিজেদের দখলে আনে আরসিবি। কারণ চেনা ছন্দে ব্যাট করছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। এই অজি অলরাউন্ডার ২৫ বলে ৪০ রান করে রান আউট হয়ে ফিরে যাওয়ার পরেই ছন্দপতন ঘটে। দেবদূত পাড়িক্কেল ৫২ টি বল খেলে ৪১ রান করে ফিরে যান। এরপর শাহবাজ আহমেদ ৯ বলে ১৪ রান এবং এবি ডিভিলিয়ার্স ১৩ বলে ১৯* রানে অপরাজিত থাকলেও আরসিবি লক্ষ্যে পৌঁছতে পারেনি।

ব্যাটসম্যানদের ব্যর্থতা আইপিএল ২০২১-এ বারবার ভোগাচ্ছে সানরাইজার্স হায়দরাবাদকে। আবুধাবিতে প্রথম দফায় ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে সানরাইজার্স। সম্মানজনক রান হলেও জেশন রয় এবং অধিনায়ক উইলিয়ামসন ছাড়া কোনো ব্যাটার বড় ইনিংস খেলতে পারেননি। ইংলিশ ওপেনার জেশন রয় ৩৮ বলে ৪৪ রান করেন। হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন ২৯ বলে ৩১ রান করেন। বড় রানের ইনিংস বলতে এই দুটোই। অভিষেক শর্মা (১৩), প্রিয়ম গর্গ (১৫), আব্দুল সামাদ (১), ঋদ্ধিমান সাহা (১০), জেশন হোল্ডারদের (১৬) কেউই দাঁড়াতে পারেননি।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে এই ম্যাচে ৪ ওভারে ৩৩ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নিয়েছেন। এছাড়াও জোড়া উইকেট নিয়েছেন ড্যানিয়েল ক্রিস্টিয়ান এবং একটি করে উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল এবং জর্জ গার্টন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in