IPL: পঞ্চম টেস্ট বাতিল - ভারতীয় ক্রিকেট দলের সমালোচনায় মাইকেল ভন

ম্যানচেস্টার টেস্টে থাকা ডেভিড মালান, ক্রিস ওকস ও জনি বেয়ারিস্টো IPL-র জন্য UAE যাচ্ছেন না। যদিও তিন ক্রিকেটার T-20 বিশ্বকাপ এবং অ্যাশেজকে প্রাধান্য দেওয়ার জন্য IPL-এ অংশ নিচ্ছেন না বলে জানিয়েছেন।
IPL: পঞ্চম টেস্ট বাতিল - ভারতীয় ক্রিকেট দলের সমালোচনায় মাইকেল ভন
ভারত ইংল্যান্ড চতুর্থ টেস্টফাইল ছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের তিন ক্রিকেটার। তিন ব্রিটিশ ক্রিকেটারই ছিলেন ম্যানচেস্টার টেস্টের দলে। অনেক সংবাদমাধ্যম দাবি করছে ম্যানচেস্টার টেস্ট না হওয়ার জন্য ক্ষোভে আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

ম্যানচেস্টার টেস্টে থাকা ডেভিড মালান, ক্রিস ওকস ও জনি বেয়ারিস্টো আইপিএলের জন্য ইউএই যাচ্ছেন না। যদিও তিন ক্রিকেটার টি টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজকে প্রাধান্য দেওয়ার জন্য আইপিএলে অংশ নিচ্ছেন না বলে জানিয়েছেন। পাঞ্জাব এবং সানরাইজার্স ইতিমধ্যেই মালান ও বেয়ারিস্টোর পরিবর্ত হিসেবে নতুন দুই ওভারসীজ ক্রিকেটারের নাম ঘোষণা করে দিয়েছে।

ডেভিড মালান পাঞ্জাব কিংসের দলে রয়েছেন। জনি বেয়ারিস্টো সানরাইজার্স হায়দরাবাদের নিয়মিত একাদশে থাকেন। অন্যদিকে ক্রিস ওকস খেলেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। তিনজনই টি টোয়েন্টি ক্রিকেটের হেভিওয়েট তারকা। তাই তড়িঘড়ি করে বেয়ারিস্টোর পরিবর্তেওয়েস্ট ইন্ডিজের বাঁ-হাতি ব্যাটসম্যান শেরফান রাদারফোর্ডকে দলে নিয়েছে সানরাইজার্স।

মালানের বদলে পঞ্জাব কিংস ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকার এডেন মার্করামকে দলে নেওয়ার কথা ঘোষণা করেছে। জোফরা আর্চার, জস বাটলার, বেন স্টোকসকে পাওয়া যাচ্ছেনা আইপিএলে। তারপর আবার তিন ইংল্যান্ড তারকা সরে দাঁড়িয়েছেন। ইংল্যান্ডের মোট দশ জন ক্রিকেটারকে আইপিএলের দ্বিতীয় পর্বে খেলতে দেখা যাবে।

ম্যানচেস্টারে ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট বাতিল হয়ে যাওয়ার পর অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। সমালোচনা করেছেন অনেক ক্রিকেট বোদ্ধারা। প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন আবার জানিয়েছেন, আইপিএলের আগে ৬ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে বলেই ভারত টেস্ট ম্যাচ খেলেনি।

বিভিন্ন ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা মনে করেন যে, যেহেতু ভারতের স্কোয়াডের কোনো ক্রিকেটার করোনা আক্রান্ত হননি, তাই ম্যাঞ্চেস্টার টেস্ট দুদিন বাদেও আয়োজন করা যেতো। কিন্তু আইপিএলের কারণেই তা হয়নি।

যদিও ইসিবি জানিয়েছে, বিসিসিআই-এর সাথে আলোচনা করা হয়েছে। বিসিসিআই ম্যাচ যাতে হয় তার চেষ্টা চালিয়েছিলো। তবে সিনিয়র ক্রিকেটাররা সংক্রমণের ভয়ে খেলতে চাননি। আর এই কারণেই সমালোচনা করছেন ইংল্যান্ডের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটারদের একাংশ। অনেকেই মনে করছেন, আইপিএলকে প্রাধান্য দেওয়ার জন্যই ম্যানচেস্টার টেস্ট খেলেনি ভারত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in