IPL: নিয়মরক্ষার ম্যাচে আরসিবি-র কাছে ৭ উইকেটে হার দিল্লি ক্যাপিটালসের

বিরাটরা এই ম্যাচে জিতলেও চেন্নাইকে টপকে দ্বিতীয় স্থান দখল করা খুব কঠিন। যদিও ক্রিকেট অনিশ্চয়তার খেলা, তবুও কার্যত নিয়মরক্ষার ম্যাচে মাঠে নেমেছিলো দুই দল। যেখানে বাজিমাৎ করেছে আরসিবি।
IPL: নিয়মরক্ষার ম্যাচে আরসিবি-র কাছে ৭ উইকেটে হার দিল্লি ক্যাপিটালসের
বিরাট কোহলী ও ঋষভ পন্থছবি আরসিবি ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দুবাইয়ে আইপিএলের লীগ পর্বের শেষ ম্যাচে খেলতে নেমেছিলো দিল্লি ক্যাপিটালস এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দুই দলই প্লে অফের টিকিট নিশ্চিত করেছে আগেই। ঋষভ পন্থের দিল্লি রয়েছে লীগ টেবিলের শীর্ষ স্থানে। অপরদিকে আরসিবি তৃতীয় স্থানে। বিরাটরা এই ম্যাচে জিতলেও চেন্নাইকে টপকে দ্বিতীয় স্থান দখল করা খুব কঠিন। যদিও ক্রিকেট অনিশ্চয়তার খেলা, তবুও কার্যত নিয়মরক্ষার ম্যাচে মাঠে নেমেছিলো দুই দল। যেখানে বাজিমাৎ করেছে আরসিবি।

শ্রীকার ভরত এবং গ্লেন ম্যাক্সওয়েলের অনবদ্য ইনিংসের দৌলতে দিল্লির বিরুদ্ধে ৭ উইকেটে জয় তুলে নিয়েছে আরসিবি। ৫২ বলে ৭৮* রানের ম্যাচ উইনিং ইনিংস উপহার দিলেন শ্রীকার ভরত। তাঁর অপরাজিত ৭৮* রানের ইনিংস সাজানো রয়েছে ৩ টি বাউন্ডারি এবং ৪ টি ওভার বাউন্ডারির মাধ্যমে। ভারতের পাশাপাশি আবারও ব্যাঙ্গালোরের ভরসা হয়ে দাঁড়ালেন গ্লেন ম্যাক্সওয়েল। ৮ টি বাউন্ডারির মাধ্যমে ৩৩ বলে ৫১* রানে অপরাজিত থাকলেন এই অজি অলরাউন্ডার।

দেবদূত পাড়িক্কেল (০) এবং বিরাট কোহলি (৪) দ্রুত ফিরে যাওয়ার পর এবি ডিভিলিয়ার্স (২৬) দলকে কিছুটা ভারসাম্য এনে দেন। বাকি কাজটা সেরে দিয়েছেন ভরত এবং ম্যাক্সওয়েল জুটি। শেষ বলে জয়সূচক ছক্কা হাঁকিয়ে ম্যাচের সব রং কেড়ে নিয়েছেন শ্রীকার ভরত।

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। ব্যাট হাতে দিল্লিকে সন্তোষজনক শুরুটা দেন দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান। দিল্লির ওপেনার জুটি প্রথম উইকেটে ৮৮ রান যোগ করেন। ৮৮ রানের মাথায় শিখর ধাওয়ান ৩৫ বলে ৪৩ রান করে ফিরে যান। শিখর ফিরে যাওয়ার পর ৩১ বলে ৪৮ রান করে ফিরে যান পৃথ্বীও। ঋষভ পন্থ (১০), শ্রেয়স আয়ার (১৮), শিমরন হিটমায়াররা (২৯) ছোটো ছোটো ইনিংস খেলে আরসিবির সামনে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রানের লক্ষ্য মাত্রা রাখে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.