IPL: ছন্দে ফিরলেন ডিকক, রাজস্থানের বিরুদ্ধে ৭ উইকেটে জয় মুম্বাইয়ের

রোহিত শর্মা (১৪) এবং সূর্যকুমার যাদব (১৬) তাড়াতাড়ি ডাগআউটের রাস্তা দেখলেও ডিকক এদিন থেমে থাকেননি। শেষ কয়েক ম্যাচে আউট অফ ফর্মে থাকা প্রোটিয়া ব্যাটসম্যান আজ কার্যত দলকে একা হাতে সহজ জয় এনে দিলেন।
IPL: ছন্দে ফিরলেন ডিকক, রাজস্থানের বিরুদ্ধে ৭ উইকেটে জয় মুম্বাইয়ের
ছবি মুম্বাই ইন্ডিয়ান্সের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

চেনা ছন্দে ফিরলেন প্রোটিয়া উইকেট কিপার ব্যাটসম্যান কুইন্টন ডিকক। রাজস্থানের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে ৫০ বলে ৭০* রানে অপরাজিত থাকলেন তিনি। ১৭২ রানের লক্ষ্য মাত্রা ৯ বল হাতে রেখেই ৭ উইকেটে গুরুত্বপূর্ণ জয় পেলো মুম্বই ইন্ডিয়ানস।

দিল্লিতে দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে রোহিত শর্মা (১৪) এবং সূর্যকুমার যাদব (১৬) তাড়াতাড়ি ডাগআউটের রাস্তা দেখলেও ডিকক এদিন থেমে থাকেননি। শেষ কয়েক ম্যাচে আউট অফ ফর্মে থাকা প্রোটিয়া ব্যাটসম্যান আজ কার্যত দলকে একা হাতে সহজ জয় এনে দিলেন। ক্রুনাল পান্ডিয়া ২৬ বলে ৩৯* রানের এক সুন্দর ইনিংস খেলে মুস্তাফিজুরের শিকার হন। তিনটি উইকেট হারানোর পর অবশ্য আর ফিরে তাকাতে হয়নি। ক্যারিবিয়ান অলরাউন্ডার কায়রন পোলার্ড ৮ বলে ১৬* রানে অপরাজিত থাকেন এবং মুম্বই অর্জন করে সহজ জয়।

অরুণ জেটলি স্টেডিয়ামে টসে জিতে এই ম্যাচে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় রোহিত শর্মা। প্রথম দফায় ব্যাট করতে এসে রাজস্থানের শুরুটা মন্থর গতিতে হলেও দুই ওপেনার গোড়া পত্তন করে দিয়ে যান। প্রথম উইকেটে ৬৬ রান যোগ করেন জস বাটলার এবং যশস্বী জসওয়াল। বাটলার ৩২ বলে ৪১ রান করেন এবং যশস্বী ২০ বলে ৩২ রান করে ফিরে যান। দুটি উইকেটই নেয় রাহুল চাহার।

ওপেনার জুটি ফিরে যাওয়ার পর অধিনায়ক সঞ্জু স্যামসন এবং শিবম দুবে রাজস্থানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। সঞ্জু স্যামসন পাঁচটি বাউন্ডারির মাধ্যমে ২৭ বলে ৪২ রানের সুন্দর ইনিংস খেলে বোল্টের শিকার হন। শিবম দুবে ৩১ বলে ৩৫ রান করেন। শেষে রিয়ান পরাগ ৮* রানে এবং ডেভিড মিলার ৭* রানে অপরাজিত থাকেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in