IPL: আগামী মরশুমের দুই নতুন ফ্র্যাঞ্চাইজির জন্য ছয় শহরের প্রাথমিক তালিকা ঘোষণা করলো BCCI

আমেদাবাদ নতুন দল হিসেবে আইপিএলে অন্তর্ভুক্ত হতে চলেছে। গৌতম আদানি আহমেদাবাদ দলের মালিকানা নিতে আগ্রহী বলে জানা গিয়েছে।
IPL: আগামী মরশুমের দুই নতুন ফ্র্যাঞ্চাইজির জন্য ছয় শহরের প্রাথমিক তালিকা ঘোষণা করলো BCCI
ফাইল ছবি সংগৃহীত

২০২২ সালের আইপিএলে বোধন ঘটতে চলেছে দুই নতুন ফ্র্যাঞ্চাইজির। সম্প্রতি ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা ছয়টি শহরের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে। যার মধ্যে থেকে দুটি শহর থেকে দুটি দল আগামী আইপিএলে অংশ নেবে। বিসিসিআই নির্বাচিত ছয় শহর হলো, গুয়াহাটি, রাঁচি, কটক, লক্ষৌ, আহমেদাবাদ ও ধর্মশালা।

ইতিমধ্যেই নতুন দুই দলের জন্য দরপত্র জমা দিতে বলা হয়েছে। ৫ ই অক্টোবরের মধ্যে এই দরপত্র জমা দেওয়া যাবে। অক্টোবরেই বিসিসিআই-এর তরফে জানানো হবে কোন দুই ফ্র্যাঞ্চাইজি দল গঠন করতে পারবে। জানা গিয়েছে, আমেদাবাদ নতুন দল হিসেবে আইপিএলে অন্তর্ভুক্ত হতে চলেছে। গৌতম আদানি আহমেদাবাদ দলের মালিকানা নিতে আগ্রহী বলে জানা গিয়েছে।

নতুন দুই দলের জন্য বেস প্রাইস ১৭০০ কোটি টাকা ধার্য করা হয়েছিলো। তবে সেই অঙ্ক বাড়িয়ে ২,০০০ কোটি টাকা ধার্য করা হয়েছে। যে সমস্ত সংস্থা বার্ষিক ৩,০০০ কোটি টাকা বা তারও বেশি লেনদেন করে থাকে তারাই অংশ নিতে পারবে বীডে।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হবে আইপিএলের ১৪ তম সংস্করণের দ্বিতীয় পর্ব। ইতিমধ্যেই প্রাক মরশুম শিবিরের জন্য ইউএই পৌঁছে গেছে অধিকাংশ ফ্র্যাঞ্চাইজি গুলি। করোনা মহামারীর কথা মাথায় রেখে কঠিন বিধি নিষেধ মেনেই আয়োজন করা হচ্ছে আইপিএলের দ্বিতীয় পর্বের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in