কয়েক ঘন্টা পরেই আইপিএলের নিলাম, জেনে নিন খুঁটিনাটি

অইপিএলের এই মিনি নিলামের জন্য রেজিস্ট্রেশন করেছিলেন মোট ১১১৪ ক্রিকেটার। যাদের মধ্যে ২৯২ জনের তালিকা বেছে নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে ১৬৪ জন ভারতীয় ক্রিকেটার, ১২৫ জন বিদেশী ক্রিকেটার।
কয়েক ঘন্টা পরেই আইপিএলের নিলাম, জেনে নিন খুঁটিনাটি
প্রতীকী ছবি

আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। ১৮ ই ফেব্রুয়ারি অর্থাৎ আজ বিকেল ৩ টে থেকে অনুষ্ঠিত হবে আইপিএল ২০২১ এর নিলাম। চেন্নাইয়ের আইটিসি গ্র্যান্ড চোলা হোটেলে মোট ৮ টি ফ্র্যাঞ্চাইজি অংশগ্রহণ করবে এই অকশ্যানে।

অইপিএলের এই মিনি নিলামের জন্য রেজিস্ট্রেশন করেছিলেন মোট ১১১৪ ক্রিকেটার। যাদের মধ্যে ২৯২ জনের তালিকা বেছে নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে ১৬৪ জন ভারতীয় ক্রিকেটার, ১২৫ জন বিদেশী ক্রিকেটার এবং ৩ জন রয়েছে অ্যাসোসিয়েট দেশ গুলির।

গত ২১ শে জানুয়ারি ফ্র্যাঞ্চাইজিগুলি এই ক্রোড়র পতি লীগের জন্য তাদের প্লেয়ার রিলিজড এবং রিটেন করেন। ৪ ই ফেব্রুয়ারির মধ্যে নিলামে অংশ নেওয়ার জন্য প্লেয়াররা রেজিস্ট্রেশন করেন এবং ১১ ই ফেব্রুয়ারি বোর্ডের তরফ থেকে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

২৯২ জন প্লেয়ারদের মধ্যে ৬১ জনই জায়গা করে নিতে পারবে কোনো না কোনো দলে। এবারের আইপিএলে মোট ১০ জনের বেস প্রাইস রয়েছে ২ কোটি টাকা। যার মধ্যে দুজন ভারতীয় এবং আট জন ওভার সীজ। দেড় কোটি বেস প্রাইস রয়েছে মোট ১২ জন ক্রিকেটারের। এই ১২ জনের প্রত্যেকেই বিদেশী। ১ কোটি টাকার বেস প্রাইস প্রাইস রয়েছে ১১ ক্রিকেটারের। এদের মধ্যে ২ জন ভারতীয় এবং ৯ জন বিদেশী ক্রিকেটার। ৭৫ লক্ষ টাকার তালিকায় রয়েছে ১৫ জন, যাদের প্রত্যেকেই ওভার সীজ। এছাড়াও ৫০ লক্ষ টাকা বেস প্রাইস করা হয়েছে ৬৫ জন ক্রিকেটারের। যাদের মধ্যে ৫২ জন বিদেশী এবং ১৩ জন ভারতীয়।

২ কোটি বেস প্রাইস যাদের: হরভজন সিং, কেদার যাদব, জেশন রয়, স্টিভ স্মিথ, শাকিব-আল হাসান, মইন আলি, ল্যাম প্ল্যাঙ্কেট, গ্লেন ম্যাক্সওয়েল, মার্ক উড, স্যাম বিলিংস।

১.৫ কোটি বেস প্রাইস যাদের : অ্যালেক্স হেলস, ডেভিড মালান, আদিল রাশিদ, টম কুরেন, অ্যালেক্স ক্যারি, নাথান কুল্টারনাইল, ঝে রিচার্ডসন, শন মার্স, মুজিব-উর রহমান, ডেভিড উইলি, মর্নি মর্কেল, লুইস গ্রেগরি।

১ কোটি টাকা বেস প্রাইস যাদের : হনুমা বিহারী, উমেশ যাদব, অ্যারন ফিঞ্চ, ইভান লুইস, মার্নাস লাবুশানে, ময়েসেস হেনরিকেস, শেল্ডন কটরেল, জেশন বেহেরনডর্ফ, ম্যাথু ওয়েড, বিলি স্ট্যানলেক, মুস্তাফিজুর রহমান।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in