IPL: টানা তিন ম্যাচ হারের পর অবশেষে জয়ের দেখা মিললো মুম্বই ইন্ডিয়ানসের

আবুধাবিতে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারালো রোহিত শর্মারা। ১৩৬ রানের লক্ষ্য মাত্রা এক ওভার হাতে রেখেই টপকে গেলো মুম্বই।
IPL: টানা তিন ম্যাচ হারের পর অবশেষে জয়ের দেখা মিললো মুম্বই ইন্ডিয়ানসের
মুম্বাই ইন্ডিয়ানসছবি মুম্বাই ইন্ডিয়ানস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টানা তিন ম্যাচ হারের পর অবশেষে জয়ের দেখা মিললো মুম্বই ইন্ডিয়ানসের। আবুধাবিতে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারালো রোহিত শর্মারা। ১৩৬ রানের লক্ষ্য মাত্রা এক ওভার হাতে রেখেই টপকে গেলো মুম্বই। লো স্কোরিং ম্যাচে উত্তেজনার সৃষ্টি হলেও হার্দিক পান্ডিয়া এবং কায়রন পোলার্ড জুটি মুম্বইকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন। হার্দিক অপরাজিত থাকেন ৪০* রানে এবং পোলার্ড ১৫* রানে। এই জয়ের ফলে প্লে অফের আশাও জিইয়ে রাখলো রোহিতরা। তারা উঠে এসেছে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা (৮) এবং সূর্যকুমার যাদব (০) দ্রুত উইকেট খুইয়ে ফিরে যান। প্রোটিয়া উইকেট কিপার ব্যাটসম্যান কুইন্টন ডিকক ২৭ রান করে মহম্মদ শামির শিকার হন। মিডল অর্ডারে সৌরভ তিওয়ারি ৩৭ বলে ৪৫ রান করে দলকে ভরসা জোগান। সৌরভের উইকেটের পর আর ফিরে তাকাতে হয়নি। হার্দিক পান্ডিয়া মন্থর গতিতে ব্যাট করলেও ১৯ তম ওভারে মহম্মদ শামিকে ১৬ রান নিয়ে দলকে সহজ জয় উপহার দেন।

আবুধাবিতে এই ম্যাচে বল হাতে এক নজির গড়লেন মুম্বই অলরাউন্ডার কাইরন পোলার্ড। সব ধরনের ক্রিকেট মিলিয়ে টি টোয়েন্টিতে ৩০০ উইকেটের নজির গড়লেন তিনি। বিশ্বের ১১ তম ক্রিকেটার হিসেবে এই মাইলস্টোন স্পর্শ করলেন এই ক্যারিবিয়ান তারকা। পোলার্ড এদিন তাঁর প্রথম ওভারেই ক্রিস গেইল (১) এবং লোকেশ রাহুলকে (২১) ফিরিয়ে পাঞ্জাবকে জোড়া ধাক্কা দেন। তার আগেই ১৫ রান করে ক্রুনাল পান্ডিয়ার শিকার হন ওপেনার মনদীপ সিং।

ব্যাট হাতে এদিন সম্পূর্ণ ব্যর্থ হলেন নিকোলাস পুরান (২)। মাত্র ৪৮ রানেই চার উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে পাঞ্জাব কিংস। প্রোটিয়া ব্যাটসম্যান এডেন মার্করাম এবং দীপক হুডা দলকে কিছুটা হলেও সম্মানজনক জায়গায় নিয়ে যান। মার্করাম ৬ টি বাউন্ডারির মাধ্যমে ২৯ বলে ৪২ রান করেন এবং হুডা ২৬ বলে করেন ২৮ রান। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩৫ রানই সংগ্রহ করতে পারে রাহুল বাহিনী।

মুম্বই বোলাররা এদিন অনবদ্য প্রদর্শন করেছেন। ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে জোড়া উইকেট তুলে নিয়েছেন জসপ্রীত বুমরাহ। এক ওভারে মাত্র ৮ রান দিয়ে জোড়া উইকেট নিয়েছেন কায়রন পোলার্ড। এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন রাহুল চাহার এবং ক্রুনাল পান্ডিয়া।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.