IPL 2022: আমেদাবাদকে নিয়ে জট কাটলো, মেগা নিলামের স্থান ও দিনক্ষণ নিশ্চিত করলো বিসিসিআই

আসন্ন মেগা নিলামে সবচেয়ে বেশি ৭২ কোটি টাকা রয়েছে প্রীতি জিন্টার পাঞ্জাব কিংসের। সানরাইজার্স হায়দরাবাদ ৬৮ কোটি টাকা নিলামে খরচ করতে পারবে। রাজস্থান রয়্যালসের ঝুলিতে রয়েছে ৬২ কোটি টাকা ।
IPL 2022: আমেদাবাদকে নিয়ে জট কাটলো, মেগা নিলামের স্থান ও দিনক্ষণ নিশ্চিত করলো বিসিসিআই
আইপিএল ট্রফিফাইল ছবি সংগৃহীত

আইপিএল ২০২২-এর আগে মেগা নিলামের স্থান ও দিনক্ষণ নিশ্চিত করলো বিসিসিআই। নতুন বছরের ১২ ও ১৩ ফেব্রুয়ারি ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হতে চলেছে দশ দলের মেগা নিলাম। ইতিমধ্যেই আটটি ফ্র্যাঞ্চাইজি জানিয়েছে তারা কোন কোন ক্রিকেটারদের ধরে রেখেছে। নতুন দুই দল আমেদাবাদ ও লখনউকে নিলামের আগে তিনজন করে ক্রিকেটার বেছে নিতে বলা হয়েছিলো। নতুন দুই ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে সেই তালিকা আসবে শীঘ্রই। জানা গিয়েছে এবারের নিলামে প্রায় হাজার ক্রিকেটার অংশ নেবেন।

এতোদিন নিলামের দিনক্ষণ না ঘোষণা করার কারণ ছিলো আমেদাবাদকে নিয়ে। নতুন সংযোজিত এই দলে কিনেছে সিভিসি ক্যাপিটাল। এই সংস্থার বেটিং সংস্থায় বিনিয়োগ রয়েছে বলে অভিযোগ ওঠায় তা খতিয়ে দেখতে আইনজ্ঞদের রেখে তিন সদস্যের কমিটি গড়ে বিসিসিআই। সেই কমিটির রিপোর্টেরই অপেক্ষা করেছিলো বোর্ড। ওই কমিটি সমস্ত বিষয় খতিয়ে দেখে আমেদাবাদকে দিয়েছে সবুজ সংকেত। এরপরেই বিসিসিআই ফ্র্যাঞ্চাইজি গুলিকে জানিয়ে দেয় আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি ব্যাঙ্গালুরুতে মেগা নিলাম অনুষ্ঠিত হবে।

নতুন দুই ফ্র্যাঞ্চাইজির মধ্যে লখনউ ইতিমধ্যেই কোচ, সহকারী কোচ ও মেন্টরের নাম ঘোষণা করে ফেলেছে। যদিও আমেদাবাদের তরফ থেকে এখনও কারো নাম ঘোষণা করা হয়নি। এক সূত্রের খবর আমেদাবাদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কাস্টের্ন।

আইপিএলের পুরোনো আট দল বিসিসিআইকে জানিয়েছে তারা কোন কোন ক্রিকেটারদের ধরে রেখেছে এবং কাদের ছেড়ে দিয়েছে। আসন্ন মেগা নিলামে সবচেয়ে বেশি ৭২ কোটি টাকা রয়েছে প্রীতি জিন্টার পাঞ্জাব কিংসের। সানরাইজার্স হায়দরাবাদ ৬৮ কোটি টাকা নিলামে খরচ করতে পারবে। রাজস্থান রয়্যালসের ঝুলিতে রয়েছে ৬২ কোটি টাকা এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের রয়েছে ৫৭ কোটি টাকা। ৪৮ কোটি টাকা নিলামে ব্যবহার করতে পারবে মুম্বই ইন্ডিয়ানস, কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। দিল্লির হাতে রয়েছে ৪৭.৫ কোটি টাকা।

আইপিএল ট্রফি
Sanat Seth: জীবনযুদ্ধে হার মানলেন 'ময়দানের বাজপাখি' সনৎ শেঠ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in