IPL 2021: দ্বিতীয় পর্ব নিয়ে কড়া বিধিনিষেধ জারি করলো BCCI

ইউএইতে পৌঁছানোর তিন দিন আগে ফ্র্যাঞ্চাইজিগুলির প্রত্যেক ক্রিকেটার, সাপোর্টিং স্টাফ সহ সকলের আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক। এই পরীক্ষায় ফলাফল নেগেটিভ এলে তবেই দলের সাথে ইউএইতে পৌঁছাতে পারবে তাঁরা।
IPL 2021: দ্বিতীয় পর্ব নিয়ে কড়া বিধিনিষেধ জারি করলো BCCI
ফাইল ছবি সংগৃহীত

চলতি বছরের মে মাসেই ফ্র্যাঞ্চাইজি গুলিতে জৈব সুরক্ষা বলয় ভেদ করে করোনা হানা দেওয়ায় মাঝপথেই স্থগিত রাখা হয় আইপিএল। ১৯ সেপ্টেম্বর থেকে সেই অসমাপ্ত আইপিএল অনুষ্ঠিত হতে চলেছে ইউএইতে। ২০২০ সালে সম্পূর্ণ আইপিএল আয়োজন করা হয়েছিল আরব আমিরশাহীতেই। চরমতম সফলতা পাওয়ার পর এবারও আবুধাবি, দুবাই আর শারজায় অসমাপ্ত আইপিএলের আসর। ভারতে অনুষ্ঠিত ২০২১ আইপিএলের মাঝপথেই করোনা ভাইরাস ক্রিকেটারদের থাবা বসানোর জন্য ইউএইতে করোনা ভাইরাস সংক্রান্ত বিধি নিষেধের উপর আরো জোর দিয়েছে বিসিসিআই। একাধিক নতুন বিধি ফ্র্যাঞ্চাইজি গুলিকে ইতিমধ্যেই পাঠানো হয়েছে।

ইংল্যান্ড, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ক্যারিবিয়ান লীগ খেলে যে সমস্ত ক্রিকেটাররা মরুদেশে পৌঁছাবেন তাঁদের প্রত্যেককেই চার্টার ফ্লাইটে করে আনা হবে। ইউএইতে পৌঁছানোর তিন দিন আগে ফ্র্যাঞ্চাইজিগুলির প্রত্যেক ক্রিকেটার, সাপোর্টিং স্টাফ সহ সকলের আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক। এই পরীক্ষায় ফলাফল নেগেটিভ এলে তবেই দলের সাথে ইউএইতে পৌঁছাতে পারবে তাঁরা।

জৈব সুরক্ষা বলয়ে থাকার ওপরেও নতুন নিয়ম জারি করা হয়েছে। এক জৈব সুরক্ষা বলয় থেকে আইপিএলের জৈব সুরক্ষা বলয়ে সরাসরি প্রবেশ করতে গেলে সিরিজ শেষ হলেও ক্রিকেটার কিংবা সাপোর্টিং স্টাফদের জৈব সুরক্ষা বলয় ভেদ করা যাবেনা। চার্টার ফ্লাইটে করে দুবাই বিমান বন্দরে পৌঁছানোর পর সেখান থেকে টিম বাসে করে টিম হোটেলে উঠবে ক্রিকেটাররা।দুবাইয়ে পৌঁছানোর পর আবার প্রত্যেকের আরটি-পিসিআর পরীক্ষা করা হবে। সেখানে ফলাফল নেগেটিভ এলেই দলের সাথে অনুশীলনে যোগ দিতে পারবে ক্রিকেটাররা।

এছাড়া যারা জৈব সুরক্ষা বলয়ে না থেকে সরাসরি আইপিএলে অংশ নেবে তাদের দুবাইয়ে ৬ দিন নিভৃতাবাসে থাকতে হবে। এই ৬ দিনের মধ্যে তাঁদের তিনবার আরটি-পিসিআর পরীক্ষা করা হবে। পরীক্ষার ফলাফল নেগেটিভ এলে তবেই তাঁরা টিমের সঙ্গে যোগ দিতে পারবেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in