IPL 2022: ব্যর্থ অক্ষর-কুলদীপের লড়াই, দিল্লিকে হারিয়ে প্লে-অফের রাস্তা অনেকটাই সহজ করে ফেললো লখনউ

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৩ উইকেটের বিনিময়ে ১৯৫ রানের বড় স্কোর দাঁড় করান লোকেশ রাহুলরা। এলএসজির হয়ে দুর্দান্ত ইনিংস খেলেন অধিনায়ক লোকেশ রাহুল(৭৭) এবং দীপক হুডা(৫২)।
IPL 2022: ব্যর্থ অক্ষর-কুলদীপের লড়াই, দিল্লিকে হারিয়ে প্লে-অফের রাস্তা অনেকটাই সহজ করে ফেললো লখনউ
লখনউ সুপার জায়ান্টসছবি সৌজন্যে IPL টুইটার হ্যান্ডেল

অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদব ম্যাচ কার্যত বের করেই নিয়েছিলেন। তবে বল হাতে স্নায়ুর নিয়ন্ত্রণ বজায় রেখে মার্কাস স্টয়নিস লখনউকে জয় এনে দিলেন। রুদ্বশ্বাস ম্যাচে দিল্লির বিরুদ্ধে ৬ রানে জিতে প্লে অফের রাস্তা অনেকটাই সহজ করে ফেলেছে লখনউ সুপার জায়ান্টস।

চলতি আইপিএলের ৪৫ তম ম্যাচে ওয়াংখেড়েতে টসে জিতে রবিবার প্রথম দফায় ব্যাট করার সিদ্ধান্ত নেয় লখনউ সুপার জায়ান্টস। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৩ উইকেটের বিনিময়ে ১৯৫ রানের বড় স্কোর দাঁড় করান লোকেশ রাহুলরা। এলএসজির হয়ে দুর্দান্ত ইনিংস খেলেন অধিনায়ক লোকেশ রাহুল(৭৭) এবং দীপক হুডা(৫২)।

প্রোটিয়া উইকেট কিপার ব্যাটার কুইন্টন ডি'কক ১৩ বলে ২৩ রান করে ফিরে যাওয়ার পর দ্বিতীয় উইকেটে রাহুল-হুডা জুটি ৯৫ রানের পার্টনারশিপ গড়েন। দীপক হুডা ৬ টি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারির মাধ্যমে ৩৪ বলে ৫২ রান করেন। ৫১ বলে ৭৭ রান করেন রাহুল। লখনউ অধিনায়কের ইনিংস সাজানো রয়েছে ৪ টি বাউন্ডারি এবং ৫ টি ওভার বাউন্ডারির মাধ্যমে। লখনউয়ের তিনটি উইকেটই নেন শার্দুল ঠাকুর।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ওয়ার্নার(৩) এবং পৃথ্বী শ-র(৫) ব্যর্থতার পর ম্যাচের হাল ধরেছিলেন ঋষভ পান্ত এবং মিচেল মার্শ। তবে মার্শ ২০ বলে ৩৭ রান করে কৃষ্ণাপ্পা গৌথমের শিকার হয়ে ফিরে যাওয়ার পরেই নবাগত ব্যাটার ললিত যাদব(৩) ফিরে যান।

ঋষভ পান্ত রোভমেন পাওয়েলকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও তা সফল হয়নি। পান্ত ৪৪ রান করে মহসিন খানের বলে ক্লিন বোল্ড হয়ে যান। পাওয়েলকেও ব্যক্তিগত ৩৫ রানে ফেরান মহসিন। তবে শেষ পর্যায়ে ম্যাচে রোমাঞ্চ আনেন অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদব। মারকাটারি এক ইনিংস খেলে দিল্লিকে জয়ের দোরগোড়ায় নিয়ে যায় তারা। তবে দু পয়েন্ট অর্জন থেকে ৭ রান দূরেই থামতে হয় তাঁদের। ৮ বলে ১৬* রানে অপরাজিত থাকেন কুলদীপ এবং অক্ষর খেলেন ২৪ বলে অপরাজিত ৪২* রানের এক ঝড়ো ইনিংস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.