IPL 2021: অধিনায়কোচিত ইনিংস রাহুলের, ঝড় তুললেন শাহরুখ, পাঞ্জাবের কাছে হারতে হলো নাইটদের
ছবি পাঞ্জাব কিংসের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

IPL 2021: অধিনায়কোচিত ইনিংস রাহুলের, ঝড় তুললেন শাহরুখ, পাঞ্জাবের কাছে হারতে হলো নাইটদের

১৬৬ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে ৩ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে পাঞ্জাব। অধিনায়কোচিত ইনিংস খেললেন লোকেশ রাহুল(৬৭)। সেইসঙ্গে শেষ মুহূর্তে ব্যাট হাতে ডিনামাইটের মতো ফেটে পড়লেন শাহরুখ খান(২২*)।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৫ উইকেটে জয় অর্জন করলো পাঞ্জাব কিংস। লোকেশ রাহুলদের এই জয়ের সাথেই জমে উঠলো ইন্ডিয়ান প্রিমিয়াম লীগের এই মরশুম। নাইটদের দেওয়া ১৬৬ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে ৩ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে পাঞ্জাব। অধিনায়কোচিত ইনিংস খেললেন লোকেশ রাহুল(৬৭)। সেইসঙ্গে শেষ মুহূর্তে ব্যাট হাতে ডিনামাইটের মতো ফেটে পড়লেন শাহরুখ খান(২২*)।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে পাঞ্জাব কিংসের দুই ওপেনার মায়াঙ্ক আগরওয়াল এবং লোকেশ রাহুল জুটি দলকে প্রত্যাশা মতো শুরু দেন। প্রথম উইকেটে ৭০ রানের পার্টনারশিপ গড়েন এই জুটি। মায়াঙ্ক আগরওয়াল ২৭ বলে ৪০ রানের এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। নিকোলাস পুরান(১২), এডেন মার্করাম(১৮), দীপক হুডারা(৩) বড় রানের ইনিংস খেলতে না পারলেও বড় ইনিংস খেলেছেন অধিনায়ক লোকেশ রাহুল। ৫৫ বলে ৬৭ রান করেন তিনি। শেষে অবশ্য ব্যাট হাতে আগুন ঝরিয়েছেন শাহরুখ খান। মাত্র ৯ বলে ২২ রানে অপরাজিত রইলেন এই পাঞ্জাব ব্যাটসম্যান।

দুবাইয়ে টসে জিতে নাইটদের প্রথমে ব্যাট করতে পাঠান পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল। প্রথম দফায় ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে কেকেআর। শুরুতেই শুবমন গিলকে(৭)হারালেও ভেঙ্কটেশ আয়ার এবং রাহুল ত্রিপাঠি বড় পার্টনারশিপ গড়েন। দ্বিতীয় উইকেটে ৫৫ বলে ৭২ রান যোগ করেন এই জুটি। ৯০ রানের মাথায় কেকেআর দ্বিতীয় উইকেট হারায়। ত্রিপাঠি ২৬ বলে ৩৪ রান করে রবি বিষ্ণোইয়ের শিকার হন।

শুক্রবারও ব্যাট হাতে নাইটদের হয়ে গুরুত্বপূর্ণ ইনিংস খেললেন ভেঙ্কটেশ আয়ার। ৯ টি বাউন্ডারি এবং ১ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৪৯ বলে ৬৭ রান করেন কেকেআরের নয়া আবিষ্কার ভেঙ্কটেশ। তবে এদিনও ব্যাট হাতে ব্যর্থ হলেন নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যান। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ফিরে গেলেন ২ রান করে। মিডিল অর্ডারে নাইটদের ভরসা জোগান নীতিশ রানা। রানা ১৮ বলে ৩১ রানের এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। কিন্তু রানার ফিরে যাওয়ার পর ডেথ ওভারে বিশেষ কিছু করে দেখাতে পারেনি কলকাতা। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান স্কোর বোর্ডে সংগ্রহ করে তারা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.