IPL 2021: দুবাইয়ে ব্যাট হাতে ঝড় তুললেন লোকেশ রাহুল, টানা তিন ম্যাচে হার চেন্নাইয়ের

দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া পাঞ্জাব জয় পেয়েছে ৬ উইকেটে। প্লে অফের দৌড় থেকে কার্যত ছিটকে গেলেও শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখলো পাঞ্জাব।
IPL 2021: দুবাইয়ে ব্যাট হাতে ঝড় তুললেন লোকেশ রাহুল, টানা তিন ম্যাচে হার চেন্নাইয়ের
লোকেশ রাহুলছবি IPL-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট হাতে ঝড় তুললেন লোকেশ রাহুল। চেন্নাইয়ের বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করে ৪২ বলে অপরাজিত ৯৮ রানের অনবদ্য ইনিংস উপহার দিয়েছেন পাঞ্জাব অধিনায়ক। রাহুলের এই মারকাটারি ইনিংসের দৌলতেই চেন্নাইয়ের দেওয়া ১৩৫ রানের লক্ষ্য মাত্রা মাত্র ১৩ ওভারেই অতিক্রম করে গিয়েছে পাঞ্জাব কিংস। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া পাঞ্জাব জয় পেয়েছে ৬ উইকেটে। প্লে অফের দৌড় থেকে কার্যত ছিটকে গেলেও শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখলো পাঞ্জাব।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রানই স্কোর বোর্ডে যোগ করতে পারে। চেন্নাইয়ের হয়ে এদিন একমাত্র ডু প্লেসি ছাড়া অন্য কোনো ব্যাটার দাঁড়াতেই পারেননি। প্রোটিয়া তারকা ডু প্লেসি ৫৫ বলে ৭৬ রানের এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। এছাড়া ঋতুরাজ গায়কোয়াড(১২), মঈন আলি(০), উথাপ্পা(২), রায়ডু(৪), ধোনিরা(১২) কেউই বড় ইনিংস খেলতে পারেননি। পাঞ্জাবের হয়ে এই ম্যাচে জোড়া উইকেট নেয় ক্রিস জর্ডন এবং আর্শদীপ সিং। একটি করে উইকেট নিয়েছেন মহম্মদ শামি ও রবি বিষ্ণোই।

চেন্নাইয়ের দেওয়া লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে শুরু থেকে উইকেট খোয়াতে থাকলেও পাঞ্জাবের হয়ে চওড়া ব্যাট হাতে দাঁড়িয়েছিলেন রাহুল। ৭ টি বাউন্ডারি এবং ৮ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৪২ অপরাজিত ৯৮* রানের ইনিংস খেলে দলকে সহজ জয় এনে দেন। পাঞ্জাবের হয়ে মায়াঙ্ক আগরওয়াল(১২), সরফরাজ খান(০), শাহরুখ খান(৮), এডেন মার্করামরা(১৩) বেশিক্ষণ বাইশ গজে দাঁড়াতে পারেননি।

এই ম্যাচ হেরে লীগ টেবিলের দ্বিতীয় স্থানেই থাকলো চেন্নাই। লীগ পর্বের ১৪ টি ম্যাচ খেলে ১৮ পয়েন্ট অর্জন করেছেন ধোনিরা। অন্যদিকে ১৪ ম্যাচ খেলার পর ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন রাহুলরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in