IPL 2021: ভেঙ্কটেশ-ত্রিপাঠির ঝড়ো ইনিংস, মুম্বইকে ৭ উইকেটে হারালো নাইটরা

২৯ বল হাতে রেখেই মুম্বইয়ের দেওয়া ১৫৬ রানের লক্ষ্য মাত্রা ৭ উইকেটে টপকে গেলো কলকাতা। নাইটদের হয়ে এই ম্যাচে ব্যাট হাতে আগুন ঝরালেন রাহুল ত্রিপাঠি। সেইসঙ্গে যোগ্য সঙ্গ দিলেন নতুন নাইট ভেঙ্কটেশ আয়ার।
IPL 2021: ভেঙ্কটেশ-ত্রিপাঠির ঝড়ো ইনিংস, মুম্বইকে ৭ উইকেটে হারালো নাইটরা
ছবি সৌজন্যে IPL-র ওয়েবসাইট

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পর এবার মুম্বই ইন্ডিয়ানসের বিপক্ষেও দুরন্ত জয় ছিনিয়ে নিলো কলকাতা নাইট রাইডার্স। আইপিএল ২০২১-এর আমিরশাহী ভার্সনে সবমিলিয়ে জমজমাট শুরু হলো মর্গ্যান বাহিনীর। আবুধাবিতে বৃহস্পতিবার ২৯ বল হাতে রেখেই মুম্বইয়ের দেওয়া ১৫৬ রানের লক্ষ্য মাত্রা ৭ উইকেটে টপকে গেলো কলকাতা। নাইটদের হয়ে এই ম্যাচে ব্যাট হাতে আগুন ঝরালেন রাহুল ত্রিপাঠি। সেইসঙ্গে যোগ্য সঙ্গ দিলেন নতুন নাইট ভেঙ্কটেশ আয়ার।

শুরুতে শুবমন গিল ১৩ রান করে ফিরে যাওয়ার পর ভেঙ্কটেশ আয়ার এবং রাহুল ত্রিপাঠি নাইটদের রাশ ধরেন। দ্বিতীয় উইকেটে এই জুটি ৮৮ রান যোগ করেন। ভেঙ্কটেশ ৩০ বলে ৫৩ রান করে ফিরে যান। নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যান অবশ্য ৭ রানে আউট হয়ে যান। তবে এরপর আর ফিরে তাকাতে হয়নি। রাহুল ত্রিপাঠি ও নীতিশ রানা ম্যাচ শেষ করেই ফেরেন। ত্রিপাঠি ৮ টি বাউন্ডারি এবং ৩ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৪২ বলে ৭৪* রানে অপরাজিত থাকেন। রানা অপরাজিত থাকেন ৫* রানে। মুম্বইয়ের হয়ে এই ম্যাচে তিনটি উইকেটই নেয় জসপ্রীত বুমরাহ।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এই ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় কলকাতা নাইট রাইডার্স। মুম্বইয়ের হয়ে এদিন ওপেন করতে নামেন রোহিত শর্মা এবং কুইন্টন ডিকক। প্রত্যাশা মতোই দুই মুম্বই ওপেনার শুরুটা ভালোই করেন। প্রথম উইকেটে এই জুটি যোগ করেন ৭৮ রান। তবে রোহিত শর্মাকে ৩৩ রান করেই ফিরতে হয়। মুম্বই অধিনায়ককে ফেরান সুনীল নারিন।

রোহিতকে ফেরানোর পরেই খেলায় নিয়ন্ত্রণ আনে কলকাতা। নাইট বোলারদের আঁটোসাঁটো বোলিংএর সামনে ধুঁকতে থাকে মুম্বই। সূর্যকুমার যাদব ১০ বলে মাত্র ৫ রান করেই ড্রেসিংরুমে ফিরে যান। অল্প সময় বাদেই অর্ধশতরান পূরণ করে আউট হয়ে যান প্রোটিয়া উইকেট রক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডিকক(৫৫)। ডিকককে ফেরান প্রসীধ কৃষ্ণা। ১০৬ রানে ৩ উইকেট হারানোর পর মুম্বই আর বড় রানের দিকে এগিয়ে যেতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৫ রান সংগ্রহ করে রোহিত ব্রিগেড।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.