IPL 2021: হায়দরাবাদের বিরুদ্ধে ৬ উইকেটে জয়, শীর্ষস্থান আরও মজবুত করলো ধোনি বাহিনী

লো স্কোরিং ম্যাচে দু'বল হাতে রেখেই সানরাইজার্সের বিরুদ্ধে ৬ উইকেটে জয় অর্জন করলো ধোনির চেন্নাই সুপার কিংস। প্লে অফের টিকিট আগেই নিশ্চিত করে ফেলেছে ধোনি বাহিনী।
IPL 2021: হায়দরাবাদের বিরুদ্ধে ৬ উইকেটে জয়, শীর্ষস্থান আরও মজবুত করলো ধোনি বাহিনী
মহেন্দ্র সিং ধোনি ও আম্বাত্তি রায়াডুছবি সিএসকে ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

লো স্কোরিং ম্যাচে দু'বল হাতে রেখেই সানরাইজার্সের বিরুদ্ধে ৬ উইকেটে জয় অর্জন করলো ধোনির চেন্নাই সুপার কিংস। প্লে অফের টিকিট আগেই নিশ্চিত করে ফেলেছে ধোনি বাহিনী। এবার হায়দরাবাদকে হারিয়ে শীর্ষস্থান আরোও মজবুত করলো তারা। ১১ ম্যাচের ৯ টিতে জিতে শীর্ষে চেন্নাই সুপার কিংস।

সানরাইজার্সের দেওয়া লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে দুই চেন্নাই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড এবং ফাফ ডু প্লেসি দলকে অনেকটাই জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন। প্রথম উইকেটে এই জুটি যোগ করেন ৭৫ রান। ঋতুরাজ গায়কোয়াড ৩৮ বলে ৪৫ রান করে ফিরে যান। সদ্য টেস্ট ক্রিকেটকে আলবিদা জানানো মঈন আলি তিন নম্বরে ব্যাট করতে নেমে ১৭ রান করেন। ১০৩ রানের মাথায় চেন্নাই তাদের দ্বিতীয় উইকেট খোয়ায়। এরপর অবশ্য কিছুটা হলেও অস্বস্তিতে পড়ে হলুদ বাহিনী। কারণ ১০৮ রানের মাথায় ৪ উইকেট পড়ে যায়। প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ ডু প্লেসি ৩৬ বলে ৪১ রান করে হোল্ডারের শিকার হন। তবে এরপর অভিজ্ঞ ধোনি এবং অম্বতি রায়ডুর মজবুত হাত দলকে জয় এনে দেয়। রায়ডু অপরাজিত থাকেন ১৭* রানে এবং ধোনি ১৪* রানে।

শারজায় টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে সানরাইজার্স। গত ম্যাচে অনবদ্য অর্ধশতরান করলেও এই ম্যাচে শুরুতেই ফিরে গেলেন ইংলিশ ওপেনার জেশন রয়। মাত্র ২ রান করে রয় শিকার হন জস হেজেলউডের। হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন (১১) এবং প্রিয়ম গর্গকে (৭) দ্রুত প্যাভিলিয়নের রাস্তা দেখিয়ে হায়দরাবাদের টপ অর্ডারকে গুঁড়িয়ে দেয় ডোয়েন ব্র্যাভো। একা ঋদ্ধিমান সাহা ভরসা জোগালেও ৪৬ বলে ৪৪ রানের ইনিংস খেলে রবীন্দ্র জাদেজাকে উইকেট দিয়ে ফিরে যান তিনি। অভিষেক শর্মা(১৮), আব্দুল সামাদ(১৮), জেশন হোল্ডাররা (৫) বড় ইনিংস খেলতে পারেননি।

চেন্নাইয়ের হয়ে এই ম্যাচে ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নিয়েছেন অজি পেসার জস হেজেলউড। ক্যারিবিয়ান তারকা অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো তাঁর ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে জোড়া উইকেট শিকার করেছেন। একটি করে উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর এবং রবীন্দ্র জাদেজা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in