IPL 2021: সানরাইজার্সের দ্বিতীয় পর্বের শুরু হার দিয়েই, ৮ উইকেটে জয়ী দিল্লি ক্যাপিটালস

আইপিএল ২০২১-এর প্রথম পর্বে ৭ ম্যাচের মাত্র একটিতেই জিততে পেরেছিলো হায়দরাবাদ। এবার দ্বিতীয় পর্বের শুরুও হলো হারের মুখ দেখে। লীগ টেবিলের তলানিতে থাকা সানরাইজার্স তলিয়ে গেলো আরও।
IPL 2021: সানরাইজার্সের দ্বিতীয় পর্বের শুরু হার দিয়েই, ৮ উইকেটে জয়ী দিল্লি ক্যাপিটালস
দিল্লি ক্যাপিটালসছবি দিল্লি ক্যাপিটালস-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ঘুরে দাঁড়ানো হলো না সানরাইজার্সের। আইপিএল ২০২১-এর প্রথম পর্বে ৭ ম্যাচের মাত্র একটিতেই জিততে পেরেছিলো হায়দরাবাদ। এবার দ্বিতীয় পর্বের শুরুও হলো হারের মুখ দেখে। লীগ টেবিলের তলানিতে থাকা সানরাইজার্স তলিয়ে গেলো আরও। অন্যদিকে প্রথম পর্বের ফর্ম ধরে রাখলো দিল্লি ক্যাপিটালস। সানরাইজার্সকে এই ম্যাচে ৮ উইকেটে হারিয়ে শীর্ষস্থান দখলে এলো শ্রেয়স বাহিনীর। ৯ ম্যাচের ৭ টি'তে জিতে প্লে অফের দোরগোড়ায় দাঁড়িয়ে আছে ক্যাপিটালসরা।

১৩৫ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে মাত্র দুটি উইকেটই হারাতে হয় দিল্লিকে। শুরুতে পৃথ্বী শ ১১ রান করে খালিল আহমেদের শিকার হন। এরপর শিখর ধাওয়ান এবং শ্রেয়স আয়ার দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। শিখর ৩৭ বলে ৪২ রান করে ফিরে যাওয়ার পর অবশ্য আর ফিরে তাকাতে হয়নি দিল্লিকে। অধিনায়ক শ্রেয়স আয়ার এবং ঋষভ পন্থ ম্যাচ শেষ করেই ফেরেন। আয়ার অপরাজিত থাকেন ৪৭* রানে এবং ঋষভ অপরাজিত থাকেন ৩৫* রানে। ৭ বল হাতে রেখেই লক্ষ্য মাত্রা অতিক্রম করে যায় দিল্লি।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সানরাইজার্স হায়দরাবাদ। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা প্রত্যাশা মতো হয়নি উইলিয়ামসনদের। দলের তারকা অজি ওপেনার ডেভিড ওয়ার্নার রানের খাতা না খুলেই প্যাভিলিয়নের রাস্তা দেখেন। ওয়ার্নারকে ফেরান নর্তজে। দিল্লির দুই প্রোটিয়া পেসার কাগিসো রাবাডা এবং এনরিচ নর্তজে বাইশ গজে আগুন ঝরালেন এই ম্যাচে। রাবাডা নিয়েছেন ৩ উইকেট এবং নর্তজে ২ উইকেট।

শুরুতেই ওয়ার্নার ফিরে যাওয়ার পর ঋদ্ধিমান সাহা ও কেন উইলিয়ামসন ২৯ রানের পার্টনারশিপ গড়েন। ঋদ্ধিমান সাহা ১৭ বলে ১৮ রান করে রাবাডার শিকার হন। উইলিয়ামসন ফিরে যান মাত্র ১৮ রানেই। মিডল অর্ডারে দলের রাশ কেউ টেনে ধরতে পারেনি। আব্দুল সামাদ ২১ বলে ২৮ রান করে এবং রশিদ খান ১৯ বলে ২২ রান করে দলকে সম্মানজনক জায়গায় নিয়ে যান। মনীশ পান্ডে (১৭), কেদার যাদব (৩), জেশন হোল্ডাররা (১০) দলকে এগিয়ে নিয়ে যেতে পারেননি। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে সানরাইজার্স।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.