IPL 2021: রাজস্থানকে ৩৩ রানে হারিয়ে শীর্ষস্থান দখল দিল্লি ক্যাপিটালসের

৫৩ বলে ৭০* রানের ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত রয়েছেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। তবে তাতে কিছু লাভ হয়নি। এনরিচ নর্তজের, কাগিসো রাবাডাদের আগুন ঝরানো বোলিংএর সামনে দাঁড়াতেই পারল না রাজস্থান।
IPL 2021: রাজস্থানকে ৩৩ রানে হারিয়ে শীর্ষস্থান দখল দিল্লি ক্যাপিটালসের
ছবি IPL-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

রাজস্থান রয়্যালসকে ৩৩ রানে হারিয়ে লীগ টেবিলের শীর্ষে পৌঁছালো দিল্লি ক্যাপিটালস। শ্রেয়স আয়ারদের দেওয়া ১৫৫ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২১ রানই সংগ্রহ করতে পেরেছে। ৫৩ বলে ৭০* রানের ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত রয়েছেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। তবে তাতে কিছু লাভ হয়নি। এনরিচ নর্তজের, কাগিসো রাবাডাদের আগুন ঝরানো বোলিংএর সামনে দাঁড়াতেই পারলেন না রাজস্থানের টপ অর্ডার ব্যাটসম্যানরা।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে ১৭ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে রাজস্থান। লেইম লিভিংস্টোন(১), যশস্বী জসওয়াল(৫), ডেভিড মিলারের(৭) দ্রুত উইকেট পতনে ব্যাক ফুটে চলে যায় রাজস্থান। মহিপাল লোমর ১৯ রানের বেশি করতে পারেননি। রিয়ান পরাগ(২), রাহুল টিওয়াটিয়ারাও(৯) ব্যর্থ। একা স্যামসন দাঁড়িয়ে থাকলেও দলকে জয় এনে দিতে পারলেন না।

নির্ধারিত ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে এই ম্যাচে জোড়া উইকেট নিলেন এনরিচ নর্তজে। এছাড়াও আঁটোসাঁটো বোলিং করে একটি করে উইকেট নেয় আভেস খান, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাডা এবং অক্ষর প্যাটেল।

আবুধাবিতে শনিবার প্রথম ম্যাচে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেয় রাজস্থান রয়্যালস। প্রথম দফায় ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৪ রান সংগ্রহ করে শ্রেয়স আয়ারের দিল্লি ক্যাপিটালস। এদিন আঁটোসাঁটো বোলিং করেন রাজস্থানের বোলাররাও। শুরুতেই পৃথ্বী শ(১০) ও শিখর ধাওয়ানকে(৮)প্যাভিলিয়নে ফিরিয়ে দিল্লি শিবিরে ধাক্কা দিয়েছিলো রাজস্থান। দিল্লির অধিনায়ক শ্রেয়স আয়ার ৩২ বলে ৪৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। মিডিল অর্ডারে ঋষভ পন্থ(২৪), শিমরন হিটমায়ারদের(২৮) ছোটো অথচ গুরুত্বপূর্ণ ইনিংসের দৌলতে সম্মানজনক জায়গায় পৌঁছায় ক্যাপিটালসরা।

রাজস্থানের হয়ে এই ম্যাচে ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে জোড়া উইকেট তুলে নেয় মুস্তাফিজুর রহমান। জোড়া উইকেট নেয় চেতন শাকারিয়াও। এছাড়াও একটি করে উইকেট আসে রাহুল টিওয়াটিয়া এবং কার্তিক ত্যাগীর ঝুলিতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.