IPL 2021: রুদ্ধশ্বাস ম্যাচে নাইটদের বিরুদ্ধে ২ উইকেটে জয় চেন্নাই সুপার কিংসের

চেন্নাইয়ের শেষ দুই ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিলো ২৬ রান। দলের হয়ে মারকাটারি ইনিংস খেললেন রবীন্দ্র জাদেজা। তাঁর সৌজন্যেই নাইটদের বিরুদ্ধে জয় এলো হলুদ বাহিনীর।
IPL 2021: রুদ্ধশ্বাস ম্যাচে নাইটদের বিরুদ্ধে ২ উইকেটে জয় চেন্নাই সুপার কিংসের
ছবি CSK-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

রুদ্ধশ্বাস এক ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২ উইকেটে জয় তুলে নিলো চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের শেষ দুই ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিলো ২৬ রান। ব্যাট হাতে বাইশ গজে ছিলেন রবীন্দ্র জাদেজা এবং স্যাম কুরেন। ম্যাচের ১৯ তম ওভারে প্রসীধ কৃষ্ণাকে ২১ রান নিলেন জাদেজা। শেষ ওভারে ৪ রান বাকি থাকলেও সুনীল নারিন জমিয়েছিলেন খেলা। প্রথম বলেই কুরনকে এবং পঞ্চম বলে জাদেজাকে ফিরিয়ে সুপার ওভারের দোরগোড়ায় নিয়ে গিয়েছিলেন দলকে। তবে শেষ রক্ষা হয়নি। শেষ বলে দীপক চাহার ১ রান নিয়ে চেন্নাইকে জয় এনে দেন। এই জয়ের সাথে সাথেই দিল্লিকে সরিয়ে লীগ টেবিলের শীর্ষস্থান পুনরায় দখলে এলো চেন্নাইয়ের।

কলকাতার দেওয়া ১৭২ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে চেন্নাইয়ের ওপেনিং জুটি দলকে অনেকটা এগিয়ে নিয়ে আসেন। ঋতুরাজ গায়কোয়াড করেন ৪০ রান এবং ফাফ ডু প্লেসি ৪৩ রান। তিন নম্বরে মঈন আলিও ৩২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তবে প্রথম তিন ব্যাটসম্যানকে হারানোর পর চেন্নাইয়ের মিডিল অর্ডার ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। একে একে রায়ডু(১০), রায়না(১১), ধোনিরা(১) দ্রুত ফিরে আসেন। অবশেষে দলের হয়ে মারকাটারি ইনিংস খেললেন রবীন্দ্র জাদেজা। তাঁর সৌজন্যেই নাইটদের বিরুদ্ধে জয় এলো হলুদ বাহিনীর।

আবুধাবিতে এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় কলকাতা নাইট রাইডার্স। প্রথম দফায় ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭১ রান সংগ্রহ করে নাইটরা। ব্যাট হাতে এই ম্যাচে বড় ইনিংস খেলতে পারেননি ভেঙ্কটেশ আয়ার। শুবমন গিল ৯ রানে আউট হয়ে ফিরে যাওয়ার পর ১৫ বলে ১৮ রান করে ফিরে যান ভেঙ্কটেশ। অধিনায়ক মর্গ্যানও ৮ রানের বেশি করতে পারেননি। তবে নাইটদের রানের ঘোড়া এই ম্যাচে এগিয়ে নিয়ে যান রাহুল ত্রিপাঠি এবং নীতিশ রানা। গত ম্যাচে নাইটদের হয়ে দুরন্ত ম্যাচ উইনিং ইনিংস খেলার পর এই ম্যাচে ৩৩ বলে ৪৫ রান করেন ত্রিপাঠি। নীতিশ রানা অপরাজিত থাকেন ২৭ বলে ৩৭* রান করে। এছাড়াও উইকেট কিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক ১১ বলে ২৬ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। ১৫ বলে ২০ রান এসেছে আন্দ্রে রাসেলের ব্যাটে।

চেন্নাইয়ের হয়ে এই ম্যাচে আঁটোসাঁটো বোলিং করেন শার্দুল ঠাকুর এবং রবীন্দ্র জাদেজা। শার্দুল তাঁর ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে তুলেছেন জোড়া উইকেট এবং রবীন্দ্র জাদেজা তাঁর ৪ ওভারে ২১ রান দিয়ে তুলেছেন একটি উইকেট। দুটি উইকেট এসেছে অজি পেসার জস হেজেলউডের ঝুলিতেও।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in