IPL 2021: ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৬ উইকেটে জয়, লীগ টেবিলের শীর্ষে ধোনির চেন্নাই সুপার কিংস
ছবি ICC-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

IPL 2021: ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৬ উইকেটে জয়, লীগ টেবিলের শীর্ষে ধোনির চেন্নাই সুপার কিংস

১৫৭ রানের লক্ষ্য মাত্রা ১১ বল হাতে রেখেই অর্জন করে CSK। এর সাথেই দিল্লিকে নামিয়ে লীগ টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করলো ধোনিরা। ৯ ম্যাচের ৭ টি'তে জিতে প্লে অফের কার্যত দোরগোড়ায় দাঁড়িয়ে CSK।

বিরাটের রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৬ উইকেটে জয় নিয়ে দ্বিতীয় পর্বে বিজয়রথ অব্যাহত রাখলো মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। আরসিবির দেওয়া ১৫৭ রানের লক্ষ্য মাত্রা ১১ বল হাতে রেখেই অর্জন করলো চেন্নাই। আর এই বড় জয়ের সাথে সাথেই দিল্লিকে নামিয়ে লীগ টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করলো ধোনি-রায়না-জাদেজারা। ৯ ম্যাচের ৭ টি'তে জিতে প্লে অফের কার্যত দোরগোড়ায় দাঁড়িয়ে আছে হলুদ বাহিনী।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে ঋতুরাজ গায়কোয়াড এবং ফাফ ডু প্লেসি দলকে প্রত্যাশা মতোই শুরু দেন। প্রথম উইকেটে এই জুটি ৭১ রান যোগ করেন। তবে ৭১ রানে পরপর দুজনেই ড্রেসিংরুমে ফিরে যান। ঋতুরাজ গায়কোয়াডকে(৩৮) ফেরান যুজবেন্দ্র চাহাল এবং ডু প্লেসিকে(৩১) ফেরান গ্লেন ম্যাক্সওয়েল। তিন নম্বরে ইংলিশ অলরাউন্ডার মঈন আলি ১৮ বলে ২৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। ২২ বলে ৩২ রান করেন অম্বতি রায়ডু। মঈন এবং রায়ডু, দুজনকেই ফেরান হার্শেল পাটেল। রায়ডু ফিরে যাওয়ার পর আর পেছনে তাকাতে হয়নি চেন্নাইকে। সুরেশ রায়না(১৭*)এবং মহেন্দ্র সিং ধোনি(১১*)ম্যাচ শেষ করেই ফিরে আসেন।

শারজায় টসে জিতে এই ম্যাচে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রথমে ব্যাট করার সুযোগ পেয়ে শুরুটা দুরন্ত করে দুই আরসিবি ওপেনার বিরাট কোহলি এবং দেবদূত পাড়িক্কেল। প্রথম উইকেটে ওপেনিং জুটি যোগ করেন ১১১ রান। আরসিবিকে ম্যাচের ১৪ তম ওভারে প্রথম ব্রেক থ্রু দেন ডোয়েন ব্র্যাভো। বিরাট কোহলি ৪১ বল খেললেও রান করেন ৫৩। আর 'বিরাট' উইকেটের সাথে সাথেই ছন্দপতন ঘটে আরসিবির। ম্যাচের রাশ ধরে নেয় চেন্নাই সুপার কিংস।

১৭ তম ওভারের শেষ দুই বলে ডিভিলিয়ার্স এবং ঝড়ো ব্যাটিং করতে থাকা দেবদূত পাড়িক্কেলকে ফিরিয়ে ব্যাঙ্গালোর শিবিরে বড় ধাক্কা দেন শার্দুল ঠাকুর। দেবদূত পাড়িক্কেল ৫০ বলে ৭০ রান করেন। ডেথ ওভারে দুরন্ত বোলিংএর নিদর্শন রাখলো চেন্নাই। গ্লেন ম্যাক্সওয়েল(১১),টিম ডেভিড(১),হার্শেল পাটেলরা(৩)শেষ দিকে দাঁড়াতেই পারলেন না।

চেন্নাইয়ের হয়ে এই ম্যাচে নির্ধারিত ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নিয়েছেন ডোয়েন ব্র্যাভো। জোড়া উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর এবং একটি উইকেট এসেছে দীপক চাহারের ঝুলিতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.