INDW vs SLW: শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ - আইসিসি ওম্যানস চ্যাম্পিয়নশীপ টেবিলের শীর্ষে ইন্ডিয়া

বৃহস্পতিবার পাল্লিকেল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ৩৯ রানে হারিয়েছে ভারতের ওম্যানস দল। প্রথম দুই ওডিআই ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করে ফেলেছিলেন হরমনপ্রীত কৌররা।
আইসিসি ওম্যানস চ্যাম্পিয়নশীপ টেবিলের শীর্ষে ইন্ডিয়া
আইসিসি ওম্যানস চ্যাম্পিয়নশীপ টেবিলের শীর্ষে ইন্ডিয়াছবি সৌজন্যে বিসিসিআই উইমেন্স টুইটার হ্যান্ডেল

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কাকে তিন ম্যাচের ওডিআই সিরিজে হোয়াইট ওয়াশ করে আইসিসি ওম্যানস চ্যাম্পিয়নশীপ টেবিলের শীর্ষে উঠে এলো ভারতের নারী ব্রিগেড। ভারতের সমান পয়েন্ট থাকলেও দ্বিতীয় স্থানে নেমে যেতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। ভারত এবং দক্ষিণ আফ্রিকা - দুই দলেরই পয়েন্ট ৬। তিন ম্যাচের ওডিআই সিরিজে আয়ারল্যান্ডকে হোয়াইট ওয়াশ করেছেন প্রোটিয়ারা।

বৃহস্পতিবার পাল্লিকেল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ৩৯ রানে হারিয়েছে ভারতের ওম্যানস দল। প্রথম দুই ওডিআই ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করে ফেলেছিলেন হরমনপ্রীত কৌররা। এদিন লঙ্কানদের হারিয়ে হোয়াইট ওয়াশ করে ছাড়লো টিম ইন্ডিয়া।

এই ম্যাচে টসে জিতে ভারতকে প্রথম ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। স্মৃতি মন্ধনা(৬) শুরুতে ফিরে যাওয়ার পর শেফালি ভার্মা(৪৯) এবং ইয়স্তিকা ভাটিয়া(৩০) ভারতকে এগিয়ে নিয়ে গিয়েছিলেন। তবে এই দুজন আউট হয়ে যাওয়ার পর ভারতের মিডিল অর্ডারে ধস লাগে। তবে অধিনায়ক হরমনপ্রীত কৌর-এর অনবদ্য ৭৫ রান এবং আট নম্বরে ব্যাট করতে নেমে পূজা বস্ত্রকারের অপরাজিত ৫৬* রানের দুরন্ত ইনিংসের সৌজন্যে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৯ উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করে ফেলে ভারত।

জবাবে ব্যাট করতে নেমে ২১৬ রানেই অল আউট হয়ে যায় দ্বীপরাষ্ট্র। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪৮* রানের ইনিংস খেলেন নীলাক্ষী ডি সিলভা। দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান করেন চামরি আথাপাথু। এছাড়া হাসিনি পেরেইরা ৩৯ রান করেছেন।বাকি ব্যাটাররা দাঁড়াতেই পারেননি। ভারতের হয়ে তিনটি উইকেট নিয়েছেন রাজেশ্বরী গায়কওয়াড়। দুটি করে উইকেট নিয়েছেন মেঘানা সিং এবং পূজা বস্ত্রকার। ব্যাট হাতে ৭৫ রান এবং বল হাতে একটি উইকেট নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন হরমনপ্রীত। সিরিজ সেরার সম্মানও উঠেছে ভারত অধিনায়কের হাতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in