INDW vs AUSW: বৃষ্টিবিঘ্নিত ঐতিহাসিক গোলাপি বল টেস্টের নিষ্পত্তি হলো ড্রয়ের মাধ্যমে
ছবি ICC-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

INDW vs AUSW: বৃষ্টিবিঘ্নিত ঐতিহাসিক গোলাপি বল টেস্টের নিষ্পত্তি হলো ড্রয়ের মাধ্যমে

বৃষ্টিই বাধ সাজলো ম্যাচের ফলাফলে। ভারতের মহিলারা দাপট দেখিয়েও জয়ের স্বাদ পেলেন না। বৃষ্টিতে প্রথম দু দিন ধুয়ে যাওয়ার কারণে সিরিজের একটিমাত্র টেস্টে ফলাফল নির্ণয় করা গেলো না।

বৃষ্টি বিঘ্নিত ঐতিহাসিক গোলাপি বলের দিন-রাত্রির টেস্ট ম্যাচ নিষ্পত্তি হলো ড্রয়ের মাধ্যমে। বৃষ্টিই বাধ সাজলো ম্যাচের ফলাফলে। ভারতের মহিলারা দাপট দেখিয়েও জয়ের স্বাদ পেলেন না। বৃষ্টিতে প্রথম দু দিন ধুয়ে যাওয়ার কারণে সিরিজের একটিমাত্র টেস্টে ফলাফল নির্ণয় করা গেলো না।

প্রথম ইনিংসে স্মৃতি মন্ধনার অনবদ্য শতরানের দৌলতে ৮ উইকেটে ৩৭৭ রান সংগ্রহ করে মিতালি রাজরা। জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৪১ রান সংগ্রহ করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে অস্ট্রেলিয়া। ভারত প্রথম ইনিংসে এগিয়ে থাকে ১৩৬ রানে।

দ্বিতীয় ইনিংসে ভারত ৩ উইকেটের বিনিময়ে ১৩৫ রান সংগ্রহ করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। শেফালি ভার্মা(৫২) দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে অনবদ্য অর্ধশতরান করেন। প্রথম ইনিংসে শতরান হাঁকানো স্মৃতি দ্বিতীয় ইনিংসে ৩১ রান করেছেন। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন স্মৃতিই। ইয়াস্তিকা ভাটিয়া মাত্র ৩ রান করে ফিরে যান। পুনম রাউত অপরাজিত ছিলেন ৪১ রানে।

ম্যাচের শেষ দিনে ৩২ ওভার ব্যাট করার সুযোগ ছিলো অস্ট্রেলিয়ার সামনে। লক্ষ্যমাত্রা ছিলো ২৭২ রানের। তবে অস্ট্রেলিয়া ১৫ ওভারে দু উইকেটের বিনিময়ে ৩৬ রান সংগ্রহ করার পরেই ভারত অধিনায়ক মিতালি রাজ এবং অজি অধিনায়ক ম্যাগ ল্যানিং-এর সম্মতিতে ম্যাচ ড্র ঘোষণা করা হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.