INDW vs AUSW: বড় ধাক্কা ভারতের, ঐতিহাসিক গোলাপি বল টেস্ট থেকেও ছিটকে গেলেন হরমনপ্রীত কৌর

চোটের কারণে ODI সিরিজ খেলতে পারেননি হরমনপ্রীত কৌর। টেস্টের আগেও হরমনপ্রীত তাঁর বুড়ো আঙুলের চোট সারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারেননি। তাই ঐতিহাসিক গোলাপি বলের টেস্টে দেখা যাবেনা তাঁকে।
INDW vs AUSW: বড় ধাক্কা ভারতের, ঐতিহাসিক গোলাপি বল টেস্ট থেকেও ছিটকে গেলেন হরমনপ্রীত কৌর
হরমনপ্রীত কৌরফাইল ছবি সংগৃহীত

বৃহস্পতিবার থেকে কুইন্সল্যান্ডে অনুষ্ঠিত হতে চলেছে ভারতের মহিলা ক্রিকেট দল বনাম অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের ঐতিহাসিক দিন-রাত্রির টেস্ট। গোলাপি বলের এই টেস্ট ঘিরে ইতিমধ্যেই দুই দেশের ক্রিকেটে উত্তেজনা ছড়িয়েছে। তবে ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে ভারত শিবির।

চোটের কারণে একদিনের সিরিজ খেলতে পারেননি ভারতের তারকা ক্রিকেটার হরমনপ্রীত কৌর। এই একদিনের সিরিজ ২-১ ব্যবধানে ঘরে তুলেছে অস্ট্রেলিয়ার মহিলারা। টেস্টের আগেও হরমনপ্রীত তাঁর বুড়ো আঙুলের চোট সারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারেননি। তাই ঐতিহাসিক গোলাপি বলের টেস্টে দেখা যাবেনা তাঁকে। অধিনায়ক মিতালি রাজ স্বয়ং হরমনপ্রীতের টেস্ট থেকে ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করেছেন। হরমনপ্রীতের পরিবর্তে দলে সুযোগ হতে পারে ইয়াস্তিকা ভাটিয়া বা পুনম রাউতের।

আগামীকাল মহিলাদের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয়বার দিন-রাত্রির টেস্ট অনুষ্ঠিত হতে চলেছে। প্রথম বার মহিলাদের ক্রিকেটে এই টেস্ট অনুষ্ঠিত হয় ২০১৭ সালে সিডনিতে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যে। তাই অস্ট্রেলিয়ার গোলাপি বলের টেস্ট খেলার অভিজ্ঞতা থাকলেও মিতালিদের ক্ষেত্রে তা প্রথমবার। মহিলাদের ক্রিকেটে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের পর তৃতীয় দেশ হিসেবে এই টেস্ট খেলবে ভারত।

দীর্ঘ ১৫ বছরের অপেক্ষার পর মহিলাদের টেস্টে মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। শেষবার ২০০৬ সালে অ্যাডিলেডে দুই দল টেস্টে মুখোমুখি হয়েছিলো। মিতালির অধিনায়কত্বে সেবার ভারতীয় দল ইনিংসে পরাজিত হয়েছিলো। এবারও অধিনায়ক মিতালি। ভারতের নারীশক্তি কি পারবে ১৫ বছর আগের টেস্ট এবং সদ্য শেষ হওয়া ওডিআই সিরিজের হারের বদলা নিতে? নাকি শেষ হাসি হাসবে অস্ট্রেলিয়াই! অপেক্ষা শুধু সময়ের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.