INDW vs AUSW: নো বলের নাটকীয় শেষ ওভার, ভারতের বিরুদ্ধে ৫ উইকেটে জয় হাসিল অস্ট্রেলিয়ার

অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। রুদ্ধশ্বাস ম্যাচে ভারতীয় মহিলাদের ৫ উইকেটে হারিয়ে টানা ২৬ টি ওডিআই ম্যাচ জিতে নিলো তারা।
INDW vs AUSW: নো বলের নাটকীয় শেষ ওভার, ভারতের বিরুদ্ধে ৫ উইকেটে জয় হাসিল অস্ট্রেলিয়ার
ছবি ICC-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। রুদ্ধশ্বাস ম্যাচে ভারতীয় মহিলাদের ৫ উইকেটে হারিয়ে টানা ২৬ টি ওডিআই ম্যাচ জিতে নিলো তারা। জয়ের দোরগোড়ায় এসে শেষ ওভারে নাটকীয় নো বলে হতাশ হয়ে ম্যাচ হারতে হয় ঝুলন গোস্বামী, মিতালি রাজদের। শেষ ওভারে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিলো ১৩ রান এবং শেষ বলে প্রয়োজন ছিলো ৩ রান। শেষ ওভারের শেষ বলটি নো বল করে বসেন ঝুলন গোস্বামী। আর সেই সুযোগ কাজে লাগিয়ে জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া। সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো তারা।

হারাপ পার্কে টসে জিতে এই ম্যাচে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে ভারতের মহিলারা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের সর্বোচ্চ রান সংগ্রহ করে। ৭ উইকেটের বিনিময়ে ২৭৪ রান সংগ্রহ করে দ্য ওম্যান ইন ব্লু। ভারতের হয়ে ৮৪ রানের অনবদ্য ইনিংস খেললেন স্মৃতি মন্ধনা। অধিনায়ক মিতালি রাজ ৮ রানের বেশি করতে পারেননি। মিডিল অর্ডারে রিচা ঘোষ(৪৪), দীপ্তি শর্মা(২৩), পূজা ভাস্ত্রাকার (২৯) ও টেল এন্ডে ঝুলন গোস্বামী(২৮*) গুরুত্বপূর্ণ রান যোগ করেন।

ভারতের দেওয়া লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার হয়ে এদিন দুরন্ত শতরান জুড়েছেন বেথ মুনি। এই অজি ওপেনার ১৩৩ বলে ১২৫* রানে অপরাজিত রয়েছেন শেষ পর্যন্ত। তাঁর ইনিংস সাজানো রয়েছে ১২ টি বাউন্ডারির মাধ্যমে।

রান তাড়া করতে নেমে অবশ্য শুরুতে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়তে হয় অস্ট্রেলিয়ার মহিলাদের। ওপেনার অ্যালিসা হেলি রানের খাতা না খুলেই ফিরে যান। অধিনায়ক মেগ ল্যানিং ফেরেন ৬ রান করে এবং এলিস পেরী ২ রানে রান আউট হয়ে যান। অ্যাসলে গার্ডনার ফেরেন ১২ রানে। ৫২ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাক ফুটে চলে গেলেও এরপর দুরন্ত ছন্দে দলকে এগিয়ে নিয়ে যান মুনি এবং তাহিলা ম্যাকগ্রাথ। ৭৭ বলে ৭৪ রান করেন ম্যাকগ্রাথ। শেষে মুনির সঙ্গে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন নিকোলো ক্যারি। ৩৮ বলে ৩৯* রানে অপরাজিত রইলেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.