T-20: রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি হাসলো ভারত
ছবিঃ ইন্ডিয়ান ক্রিকেট টিম -ফেসবুক পেজ

T-20: রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি হাসলো ভারত

ভারতের দেওয়া ১৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৭ রানই সংগ্রহ করতে পেরেছে মর্গ্যান বাহিনী

রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি হাসলো ভারত। ভারতের দেওয়া ১৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৭ রানই সংগ্রহ করতে পেরেছে মর্গ্যান বাহিনী। ভারত এই জয়ের সাথে সাথে ২-২ ব্যবধানে সমতাও ফিরে পেয়েছে সিরিজে। শেষ ওভারে ইংল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিলো ২৩ রান। তবে ব্যাট হাতে জোফরা আর্চার দ্বিতীয় ও তৃতীয় বলে যথাক্রমে চার ও ছয় মেরে ভারতকে চিন্তায় ফেলে। এরপর আবার পরপর দুটো ওয়াইড করে বসেন শার্দুল। তবে শেষ তিন বলে বাকি ১০ রানের এক রানই সংগ্রহ করতে পারে ব্রিটিশরা। ৮ রানে ম্যাচ জিতে যায় বিরাট বাহিনী।

ভারতের দেওয়া ১৮৬ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে ব্রিটিশ ওপেনার জস বাটলার ফেরত যান ৯ রানে। তবে এরপর ডেভিড মালান এবং জেশন রয় জুটি ইংল্যান্ডকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। এই জুটি ৪৫ রান যোগ করে দ্বিতীয় উইকেটে। মালান ১৪ রান করে ফিরে যাওয়ার পর জেশন রয়ও ৪০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ফিরে যান। চতুর্থ উইকেটে জনি বেয়ারিস্টো এবং বেন স্টোকস জুটি আবার ইংল্যান্ডকে জয়ের স্বপ্ন দেখাতে থাকেন। ৬৫ রান যোগ করেন এই জুটি। তবে বেয়ারিস্টো ২৫ রান করে ফিরে যাওয়ার অল্প সময় পরেই বেন স্টোকস ২৩ বলে ৪৬ রানের এক ঝড়ো ইনিংস খেলে আউট হয়ে যান। এরপর অধিনায়ক মর্গ্যানও ৪ রান করে ফিরে যান। শেষ মুহূর্তে ইংল্যান্ডের হয়ে লড়াই চালান ক্রিস জর্ডন(১২) এবং জোফরা আর্চার (১৮*)।

তবে জয় অধরাই থাকে মর্গ্যান, স্টোকস, বাটলারদের। ভারতের হয়ে এদিন তিনটি উইকেট তুলে নেয় শার্দুল ঠাকুর। জোড়া উইকেট আসে রাহুল চাহার এবং হার্দিক পান্ডিয়ার ঝুলিতে। একটি উইকেট নেয় ভুবনেশ্বর কুমার। আমেদাবাদে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় ব্রিটিশ অধিনায়ক ইয়ন মর্গ্যান। ভারতের হয়ে ওপেন করতে নামেন রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। তবে গত তিন ম্যাচের মতো এদিনও শুরুতেই ধাক্কা লাগে ভারত শিবিরে। রোহিত শর্মা ১২ রানে জোফরা আর্চারের বলে আর্চারকেই ক্যাচ দিয়ে ফিরে যান।

প্রথম টি টোয়েন্টিতে ১ রান এবং দ্বিতীয় ও তৃতীয় টি টোয়েন্টিতে রানের খাতা না খুলতে পারা রাহুল এদিন ১৭ বল খেলে করেন ১৪ রান। ইনফর্ম বিরাট কোহলি ফিরে যান ১ রান করে। ভারতকে এদিন ভরা ডুবির হাত থেকে বাঁচান সূর্যকুমার যাদব। ভারতের জার্সিতে প্রথম টি টোয়েন্টি ম্যাচ খেলতে নেমে ৩১ বলে ৫৭ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। সূর্যকুমারের ইনিংস সাজানো রয়েছে ৬ টি বাউন্ডারি এবং ৩ টি ওভার বাউন্ডারির মাধ্যমে। যাদব ফিরে যাওয়ার পর ম্যাচের হাল ধরেন ঋষভ পন্থ এবং শ্রেয়স আয়ার। পন্থ ৩০ রান করে ফিরে গেলেও এদিন গর্জে ওঠে আয়ারের ব্যাট। ১৭ বলে ৩৭ রানের এক ঝড়ো ইনিংস খেলেন তিনি। হার্দিক পান্ডিয়া করেন ১১ রান এবং শার্দুল ঠাকুর ৪ বলে ১০* রান করে অপরাজিত থাকেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in