দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের ODI স্কোয়াড ঘোষিত, অধিনায়ক লোকেশ রাহুল

দলে রয়েছে বেশ কিছু বড় চমক। সুযোগ পেয়েছেন রুতুরাজ গায়কোয়াড, ভেঙ্কটেশ আয়ার। দলে ফিরছেন শিখর ধাওয়ান, ওয়াশিংটন সুন্দর। চার বছরেরও বেশি সময় পর একদিনের দলে ফের ডাক পেলেন রবিচন্দ্রন অশ্বিন।
দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের ODI স্কোয়াড ঘোষিত, অধিনায়ক লোকেশ রাহুল
লোকেশ রাহুলফাইল ছবি সংগৃহীত

চোটের কারণে টেস্ট সিরিজ থেকে আগেই ছিটকে গিয়েছিলেন রোহিত শর্মা। এবার প্রোটিয়াদের বিরুদ্ধে ওডিআই সিরিজ থেকেও ছিটকে গেলেন তিনি। রোহিতের পরিবর্তে ভারতকে নেতৃত্ব দেবেন প্রথম টেস্টের ম্যান অফ দ্য ম্যাচ লোকেশ রাহুল

সম্প্রতি বিরাট কোহলিকে একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরিয়ে হিটম্যান রোহিত শর্মার হাতে দায়িত্ব তুলে দেওয়া হয়। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগেই অনুশীলন করতে গিয়ে হ্যামস্ট্রিংএর চোট পান তিনি। যে কারণে টেস্ট দল থেকে আগেই বাদ পড়েছিলেন। টেস্ট সফরে রোহিতকে সহ অধিনায়কও ঘোষণা করা হয়েছিলো। রোহিতের অনুপস্থিতিতে সেই দায়িত্ব সামলাচ্ছেন রাহুল। ওডিআই সিরিজ থেকেও রোহিত ছিটকে গিয়েছেন। তবে বিরাট দলে থাকলেও তাঁকে নেতৃত্বে ফেরানো হয়নি। ওডিআই সিরিজে অধিনায়কত্বের ভার তুলে দেওয়া হয়েছে লোকেশ রাহুলকে।

বিসিসিআই-এর তরফ থেকে ঘোষণা করা হয়েছে একদিনের সিরিজে ভারতের স্কোয়াড। দলে রয়েছে বেশ কিছু বড় চমক। সুযোগ পেয়েছেন রুতুরাজ গায়কোয়াড, ভেঙ্কটেশ আয়ার। দলে ফিরছেন শিখর ধাওয়ান, ওয়াশিংটন সুন্দর। চার বছরেরও বেশি সময় পর একদিনের দলে ফের ডাক পেলেন রবিচন্দ্রন অশ্বিন।

ভারতের স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক ), শিখর ধাওয়ান, ঋতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, বেঙ্কটেশ আইয়ার, ঋষভ পন্থ (উইকেট রক্ষক), ইশান কিশান (উইকেট রক্ষক), যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও দীপক চাহার।

লোকেশ রাহুল
ICC Awards 2021: বর্ষসেরার লড়াইয়ে মাত্র দু'জন ভারতীয়, তালিকায় রয়েছেন কারা?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in