নন্দনে শুরু ভারতের প্রথম স্পোর্টস ফিল্ম ফেস্টিভ্যাল, চারটি দেশের মোট ১২টি সিনেমা দেখানো হবে

হিন্দি সিনেমা ‘লাহোর’ দিয়ে শুরু হচ্ছে প্রথম দিনের অনুষ্ঠান। শেষ হবে কপিল দেবের নেতৃত্বে বিশ্বকাপ জয় উপলক্ষ্যে তৈরি হওয়া ‘স্টোরি অফ ‘৮৩ উইনিং টিম’ সিনেমা দিয়ে।
স্পোর্টস ফিল্ম ফেস্টিভ্যাল
স্পোর্টস ফিল্ম ফেস্টিভ্যালছবি সংগৃহীত

কলকাতার নন্দনে শুক্রবার থেকে শুরু হল স্পোর্টস ফিল্ম ফেস্টিভ্যাল। ভারতে এই প্রথম এমন উৎসব শুরু হয়েছে। চলবে ২৫ জুন পযর্ন্ত। সমগ্র অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে রয়েছে সোশ্যাল স্পোর্টস ফাউন্ডেশন।

চার দিনে চারটি দেশের মোট ১২ টি সিনেমা দেখানো হবে এই ফেস্টিভ্যালে। হিন্দি সিনেমা ‘লাহোর’ দিয়ে শুরু হচ্ছে প্রথম দিনের অনুষ্ঠান। শেষ হবে কপিল দেবের নেতৃত্বে বিশ্বকাপ জয় উপলক্ষ্যে তৈরি হওয়া ‘স্টোরি অফ ‘৮৩ উইনিং টিম’ সিনেমা দিয়ে। মোট ১২ টি সিনেমার মধ‍্যে জার্মানির ৪টি সিনেমা থাকছে। এছাড়া দুটি করে হিন্দি ও মালায়াম, একটি ইংরেজি, ৪টি বাংলা সিনেমা থাকছে। এই চারটি বাংলার মধ‍্যে একটি বাংলাদেশের সিনেমাও থাকছে।

ভারতে এই প্রথম আন্তর্জাতিক স্পোর্টস ফিল্ম ফেস্টিভ্যালের আসর বসাচ্ছে সোশ্যাল স্পোর্টস ফাউন্ডেশন। সঙ্গে আছে ফেডারেশন অফ ফিল্ম সোসাইটি অফ ইন্ডিয়া (ইস্টার্ন রিজিওন)। এই আন্তর্জাতিক স্পোর্টস ফিল্ম ফেস্টিভ্যালের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান নবরতন ঝাওয়ার, সভাপতি বিশ্বরূপ দে, কার্যকরী সভাপতি সুব্রত দে, সহসভাপতি জহর দাস এবং সচিব রঙ্গন মজুমদার। এই আন্তর্জাতিক স্পোর্টস ফিল্ম ফেস্টিভ্যাল দেখার জন‍্য আয়োজকরা টিকিটের ব‍্যবস্থা করছেন না। তবে কমপ্লিমেন্টারি পাসের ব‍্যবস্থা থাকছে। নির্দিষ্ট কিছু জায়গায় সেই কমপ্লিমেন্টারি পাস থাকবে। আগে এলে আগে পাবে ভিত্তিতে সেই পাস কার্ড পাওয়া যাবে বলে জানিয়েছেন আয়োজকরা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in