রোমে বাজীমাৎ ভারতীয় কুস্তিগীর বজরং পুনিয়া, ভিনেশ ফোগটের

রোমে বাজীমাৎ ভারতীয় কুস্তিগীর বজরং পুনিয়া, ভিনেশ ফোগটের
বজরং পুনিয়া, ভিনেশ ফোগটফাইল ছবি সংগৃহীত

রোমের র‍্যাঙ্কিং সিরিজের ফাইনালের শেষ মুহূর্তে বাজীমাৎ করলেন ভারতীয় কুস্তিগীর বজরং পুনিয়া। রবিবার চির প্রতিদ্বন্দ্বী মঙ্গোলিয়ার তুলগা তুমুরকে খেলার একদম শেষ মুহূর্তে পরাস্ত করে ছিনিয়ে নিলেন জয়। তাঁর এই জয় আগামী টোকিও অলিম্পিকে ভারতীয় কুস্তি দলকে পদক জয়ের বিষয়ে আরও আশাবাদী করে তুললো।

সাম্প্রতিক সময়ে অলিম্পিকের প্রস্তুতিতে নিজেকে মগ্ন রেখেছেন এই ভারতীয় কুস্তিগীর। নিজেকে সমস্ত কিছু থেকে সরিয়ে নিয়ে আপাতত তাঁর সময় কাটে নিবিড় অনুশীলনে। এমনকি সোশ্যাল মিডিয়া থেকেও আপাতত তিনি অনেকটা দূরে। অলিম্পিকের সেই প্রস্তুতিপর্বের অংশ হিসেবেই অংশ নিয়েছিলেন রোমের প্রতিযোগিতায়।

২০২০ সালে এই প্রতিযোগিতার ফাইনালে আমেরিকার জর্ডন অলিভারকে হারিয়ে সোনা জিতেছিলেন পুনিয়া। এবারের জয় তাঁর লাগাতার দ্বিতীয় জয়। রোমের ম্যাট্রিও পেলিকনে আয়োজিত এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় ৬৫ কেজি ফ্রিস্টাইল বিভাগে ফাইনালে মঙ্গোলিয়ার তুলগা তুমুরকে হারিয়ে তিনি দ্বিতীয়বার সোনা জিতলেন।

এবারের প্রতিযোগিতায় ভারতের হরিয়ানার কুস্তিগীর পুনিয়া কোয়ার্টার ফাইনালে ৭-০ পয়েন্টে হারান তুরস্কের সেলিম কোজানকে। সেমিফাইনালে আমেরিকার জোসেফ ক্রিস্টোফারকে তিনি হারান ৬-৩ পয়েন্টে।

বজরং পুনিয়া ছাড়াও এই প্রতিযোগিতায় ৫৩ কেজি বিভাগে সোনা জিতেছেন মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগট। ফাইনালে তিনি ৪-০ পয়েন্টে হারান কানাডার ডায়না উইকারকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in