ভারতীয় মহিলা দলের জয় - ভেঙে গেল অস্ট্রেলিয়ার টানা ২৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড
ভারতীয় মহিলা ক্রিকেট দল ছবি বিসিসিআই ওমেন ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ভারতীয় মহিলা দলের জয় - ভেঙে গেল অস্ট্রেলিয়ার টানা ২৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড

অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের ২৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভেঙে দিলো ভারতীয় মহিলা দল। রবিবার তৃতীয় তথা শেষ একদিনের আন্তর্জাতিকে অস্ট্রেলিয়া দলকে ২ উইকেটে পরাজিত করে ভারতীয় দল।

অবশেষে থামলো অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের অশ্বমেধের ঘোড়া। ওডিআই ক্রিকেটে টানা ২৬ ম্যাচ অপরাজিত থাকার পর নিজেদের দেশেই ভারতের কাছে পরাজিত হলো অজি মহিলারা। তিন ম্যাচের ওডিআই সিরিজের তৃতীয় ম্যাচে ২ উইকেটে জয় তুলে নিয়েছে ভারত। যদিও ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে অস্ট্রেলিয়ার মহিলারা। এই ম্যাচে বল হাতে ৩ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে থ্রিলিং শেষ ওভারে ভারতকে জয় এনে দিয়ে ম্যাচের সেরা হয়েছেন ঝুলন গোস্বামী।

হারাপ পার্কে টসে জিতে এই ম্যাচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৪ রান সংগ্রহ করে তারা। অস্ট্রেলিয়ার হয়ে এই ম্যাচে অর্ধশতরান করেন বেথ মুনি (৫২) এবং গার্ডনার (৬৭)। এছাড়াও ৩২ বলে ৪৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তাহলিয়া ম্যাকগ্রাথ। ভারতের হয়ে এই ম্যাচে তিনটি করে উইকেট নেয় ঝুলন গোস্বামী এবং পূজা ভাস্ত্রাকার।

অস্ট্রেলিয়ার দেওয়া ২৬৫ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে ৩ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে ভারতের মহিলারা। এটিই রান তাড়া করতে নেমে ভারতের সর্বোচ্চ সফলতা। স্মৃতি মন্ধনা ২২ রানে ফির গেলেও শুরুতে ভারতকে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যান শেফালি ভার্মা এবং যস্তিকা ভাটিয়া। শেফালি করেন ৫৬ রান এবং যস্তিকার ব্যাটে আসে ৬৪ রানের ইনিংস।

শুরুটা ভালো হলেও মিডিল অর্ডারে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েন মিতালিরা। রিচা ঘোষ (০),মিতালি রাজ (১৪),পূজা ভাস্ত্রাকারদের (৩)ব্যর্থতা দলকে কিছুটা হলেও ব্যাক ফুটে ঠেলে দেয়। তবে এরপর দীপ্তি শর্মা (৩১)ও স্নেহ রানার (৩০) গুরুত্বপূর্ণ ইনিংস দলকে জয়ের নিকট নিয়ে যায়। শেষে বাকি কাজটা করেন ঝুলন গোস্বামী। ৭ বলে ৮* রানের ছোটো অথচ ম্যাচ উইনিং ইনিংস খেলে দলকে হোয়াইট ওয়াশ হওয়ার হাত থেকে বাঁচান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.