Indian Super League 2022: টানা সাতবার মশাল নেভালো মোহন-তরী, মরশুমের প্রথম ডার্বির রং সবুজ-মেরুন

ডার্বির রং সবুজ-মেরুন। চিরপ্রতিদন্দ্বী ইস্টবেঙ্গলকে অনায়াসে হারিয়ে জয় তুলে নিলো মেরিনার্সরা। বাগানের হয়ে গোল করলেন হুগো বুমোস এবং মনবীর সিং।
ইস্টবেঙ্গলকে হারালো মোহনবাগান
ইস্টবেঙ্গলকে হারালো মোহনবাগান ছবি সৌজন্যে ISL টুইটার হ্যান্ডেল

বদল হলো না লাল-হলুদদের ভাগ্য। এই নিয়ে টানা সাতবার! টানা সাতবার মশাল নেভালো মোহন তরী। শনিবার যুবভারতীতে অনুষ্ঠিত হয়ে গেল চলতি আইএসএলের প্রথম ডার্বি। ডার্বির রং সবুজ-মেরুন। চিরপ্রতিদন্দ্বী ইস্টবেঙ্গলকে ০-২ গোলে হারিয়ে জয় তুলে নিলো মেরিনার্সরা। বাগানের হয়ে গোল করলেন হুগো বুমোস এবং মনবীর সিং।

শনিবার যুবভারতীতে লড়াই হলো সমানে সমানে। ইস্টবেঙ্গল সুযোগও তৈরি করেছিল বেশ কয়েকটা। তবে রক্ষণভাগের ব্যর্থতা আর ফিনিশিং-এর অভাব এদিনও সামনে থেকে দেখতে পেলো ইস্টবেঙ্গল সমর্থকরা। অন্যদিকে এটিকে মোহনবাগানের দলগত পারফরম্যান্সে মুগ্ধ সবুজ-মেরুন সমর্থকরা।

মুম্বই সিটি এফসি থেকে আসার পর মোহনবাগানের হালই যেনো ধরে রেখেছেন হুগো বুমোস। প্রতিটি ম্যাচেই দলের হয়ে তাঁর অবদান চোখে পড়ার মতো। এই ম্যাচেও তার ব্যতিক্রম হয়নি। বুমোস হয়ে উঠলেন অপ্রতিরোধ্য। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে বাগানের হয়ে গোলের খাতা খোলেন বুমোসই। দূর থেকে গোল লক্ষ্য করে নীচু শট নিয়েছিলেন তিনি। কমলজিৎ ডান দিকে ঝাঁপিয়ে পড়ে তা বাঁচালেও বল হাতে লেগে গোলে ঢুকে যায়। এই গোলটির জন্য লাল-হলুদ শিবির হয়তো বা দোষারোপ করবে গোলরক্ষক কমলজিৎকে।

প্রথম গোল পাওয়ার পরেই যেনো নতুন করে অক্সিজেন পায় মেরিনার্সরা। অল্প সময় বাদেই আসে দ্বিতীয় গোল। ৬৫ মিনিটের মাথায় কেরলের বিরুদ্ধে হ্যাটট্রিক করা দিমিত্রি পেত্রাতোসের ক্রস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মনবীর সিং। শেষ পর্যন্ত এই লীড ধরে রেখেই ডার্বি জেতে এটিকে মোহনবাগান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in