Table Tennis: ইতিহাস গড়লো ভারতীয় টেবিল টেনিস দল, প্যারিস অলিম্পিক্সে যোগ্যতা অর্জন শরৎ-ঐহিকাদের!

People's Reporter: নিয়ম অনুযায়ী বিশ্ব র‍্যাঙ্কিং-এ থাকা প্রথম ১৬টি দলকে প্যারিস অলিম্পিকে বেছে নেওয়া হবে। সেই তালিকায় পুরুষ দল রয়েছে ১৫ নম্বরে এবং মহিলা জুটি রয়েছে ১৩ নম্বরে।
ঐহিকা মুখার্জি ও সুতীর্থা মুখার্জি
ঐহিকা মুখার্জি ও সুতীর্থা মুখার্জিছবি - সাই মিডিয়ার ট্যুইটার

ইতিহাস গড়লো ভারতের মহিলা ও পুরুষ টেবিল টেনিস দল। ২০২৪ প্যারিস অলিম্পিক্সের জন্য যোগ্যতা অর্জন করলেন শরৎ কমল এবং ঐহিকা মুখার্জিরা।

নিয়ম অনুযায়ী বিশ্ব র‍্যাঙ্কিং-এ থাকা প্রথম ১৬টি দলকে প্যারিস অলিম্পিক্সে বেছে নেওয়া হবে। সেই তালিকায় পুরুষ দল রয়েছে ১৫ নম্বরে এবং মহিলা জুটি রয়েছে ১৩ নম্বরে। ফলে যোগ্যতা অর্জন করতে কোনো বাধাই ছিল না। যোগ্যতা অর্জনের পরই সোশ্যাল মিডিয়ায় শরৎ কমল লেখেন, "অবশেষে টেবিল টেনিস টিম ইভেন্টে ভারত কোয়ালিফাই করলো। যা আমি বহু দিন ধরে চাইছিলাম। যোগ্যতা অর্জনের জন্য ভারতের মহিলা দলকেও অনেক অনেক শুভেচ্ছা"।

ভারতের টেবিল টেনিস ফেডারেশনও এই খবরে যথেষ্ট আনন্দিত। ফেডারেশন সচিব কমলেশ মেহতা বলেন, বহু দিনের পরিশ্রমের ফল পেলো খেলোয়াড়রা। ভারতীয় টেবিল টেনিসে ইতিহাসের দিন। সকলকে আরও পরিশ্রম করতে হবে।

সোমবার বিশ্ব র‍্যাঙ্কিং প্রকাশিত হয়। তাতেই যোগ্যতা অর্জন করে উভয় দল। বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশীপের কোয়ার্টার ফাইনালে উঠলেই প্যারিস অলিম্পিকে সরাসরি চলে যেতে পারতেন তাঁরা। কিন্তু ভারতের মহিলা ও পুরুষ উভয় দলই প্রি কোয়ার্টার ফাইনালে হেরে যায়। ফলে র‍্যাঙ্কিং-র জন্য অপেক্ষা করতে হয় তাঁদের।

উল্লেখ্য, এশিয়ান গেমসে টেবিল টেনিসে ব্রোঞ্জ জিতে সকলকে অবাক করেছিলেন বঙ্গতনয়া সুতীর্থা মুখার্জি ও ঐহিকা মুখার্জি। সেমিফাইনালে উত্তর কোরিয়ার কাছে হারতে হয়েছিল এই জুটিকে।

ঐহিকা মুখার্জি ও সুতীর্থা মুখার্জি
ডার্বি জট কাটলো না, সময় নিয়ে আপত্তি সম্প্রচারকারী চ্যানেলের, মঙ্গলবার চূড়ান্ত সিদ্ধান্ত
ঐহিকা মুখার্জি ও সুতীর্থা মুখার্জি
IND vs ENG: সিরিজের শেষ ম্যাচে একাধিক রেকর্ডের সামনে যশস্বী জয়সওয়াল!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in