Indian Football: আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নেপালের বিরুদ্ধে ড্র ভারতের

প্রতিবেশী নেপালের বিরুদ্ধে ড্র নিয়েই সন্তুষ্ট থাকলো ভারত। একাধিক আক্রমণ করলেও ইগোর স্টিম্যাকের ছেলেরা সুযোগ তৈরি করে নিতে পারেনি। অন্যদিকে সুযোগের সদ্ব্যবহার করে ভারতকে আটকে দিলো নেপাল।
Indian Football: আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নেপালের বিরুদ্ধে ড্র ভারতের
ভারত নেপাল প্রীতি ম্যাচছবি ইন্ডিয়ান ফুটবল টিম ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্রতিবেশী নেপালের বিরুদ্ধে ড্র নিয়েই সন্তুষ্ট থাকলো ভারত। একাধিক আক্রমণ করলেও ইগোর স্টিম্যাকের ছেলেরা সুযোগ তৈরি করে নিতে পারেনি। অন্যদিকে সুযোগের সদ্ব্যবহার করে ভারতকে আটকে দিলো নেপাল। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে নির্ধারিত সময়ের শেষে ম্যাচের ফলাফল ১-১।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ফিফা র‍্যাঙ্কিং-এ ১০৫ নম্বর দেশ ভারত মুখোমুখি হয়েছিলো ১৬৮ নম্বর দেশ নেপালের। স্বাগতিক নেপালের থেকে শক্তিতে অনেকটাই ভারী ছিলো সুনীল ছেত্রীরা। তবে জয় ছিনিয়ে নিতে পারলো না স্টিম্যাকরা। বারবার আক্রমণ করলেও নেপালের রক্ষণভাগ এদিন অপ্রতিরোধ্য হয়ে ওঠে। ভারতের আক্রমণের মাঝেই উল্টে ভারতের জালে বল জড়িয়ে দেয় নেপাল। ঘরের মাঠে প্রথমার্ধের ৩৬ মিনিটে অঞ্জন বিস্তার সহজ গোলে এগিয়ে যায় তারা।

১-০ গোলে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের শুরু থেকে আরও আক্রমণাত্মক ভঙ্গিতে দেখা যায় সুনীল ছেত্রীদের। ম্যাচের ৬০ মিনিটে অবশেষে সমতা ফিরে পায় ভারত। সুনীল ছেত্রীর দুরপাল্লার জোরালো শট গোলরক্ষক কিরুম লিম্বু সেভ করলেও ফিরতি বলে অনিরুধ থাপা সহজেই গোল করে ভারতকে সমতা এনে দেন। এই সমতা বজায় থেকেই ম্যাচ শেষ হয়। শেষ পর্যন্ত লড়াই চালালেও ভারত কাঙ্খিত দ্বিতীয় গোলের দেখা পায়নি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in