Indian Cricket: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে বিশ্রাম কোহলীকে, সিরিজে নেই রোহিত, শামি, পন্থ

T-20 বিশ্বকাপের পরেই ভারত সফরে আসছেন কেন উইলিয়ামসনরা। টিম ইন্ডিয়ার বিপক্ষে ৩টি টি-২০ এবং ২টি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে নিউজিল্যান্ড। কানপুর টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে।
Indian Cricket: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে বিশ্রাম কোহলীকে, সিরিজে নেই রোহিত, শামি, পন্থ
কানপুর টেস্টে ভারতের অধিনায়ক অজিঙ্ক রাহানেছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারত সফরে আসছেন কেন উইলিয়ামসনরা। টিম ইন্ডিয়ার বিপক্ষে তিনটি টি-২০ এবং দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে নিউজিল্যান্ড। কিউইদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করা হয়েছে আগেই। এবার দুটি টেস্টের জন্য দল ঘোষণা করলেন নির্বাচকরা।

আগামী ২৫ শে নভেম্বর থেকে কানপুরে শুরু হচ্ছে টেস্টের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে ভারতের প্রথম টেস্ট ম্যাচ। প্রথম টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন আজিঙ্কে রাহানে। কানপুর টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ৩ রা ডিসেম্বর থেকে মুম্বইয়ে। ওয়াংখেড়েতে দ্বিতীয় টেস্টে দলে ফিরবেন বিরাট এবং অধিনায়কত্বের দায়িত্বও সামলাবেন তিনি।

কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। সেইসঙ্গে জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, শার্দুল ঠাকুরদেরও নেওয়া হয়নি ১৬ সদস্যের দলে। বিশ্রামে রাখা হয়েছে ঋষভ পন্থকেও।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের ১৬ সদস্যের টেস্ট স্কোয়াড: আজিঙ্কে রাহানে(অধিনায়ক),চেতেশ্বর পূজারা(সহ অধিনায়ক), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, শুবমন গিল, শ্রেয়স আয়ার, ঋদ্ধিমান সাহা(উইকেট রক্ষক), শ্রীকার ভরত(উইকেট রক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ, প্রসীধ কৃষ্ণা।

দ্বিতীয় টেস্টে দলে ফিরবেন বিরাট কোহলি এবং দলকে নেতৃত্ব দেবেন তিনি।

কানপুর টেস্টে ভারতের অধিনায়ক অজিঙ্ক রাহানে
Virat Kohli: আন্তর্জাতিক ক্রিকেটে ইতিহাস ছুঁলেন ভারতীয় অধিনায়ক বিরাট

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in