ইংল্যান্ডকে হারালো ভারত
ইংল্যান্ডকে হারালো ভারতছবি - বিসিসিআই-র এক্স হ্যান্ডেল

IND vs ENG: কাজে এলো না 'বাজবল'! এক দিন বাকি থাকতেই ১০৬ রানে ইংল্যান্ডকে হারালো ভারত

People's Reporter: দ্বিতীয় ইনিংসে অশ্বিন এবং বুমরাহ-র দাপটে ২৯২ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ। ফলে সিরিজের ফলাফলা এখন ১-১।

দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা ফেরালো ভারত। এক দিন বাকি থাকতেই চতুর্থ দিনে ১০৬ রানে জয় পেল রোহিত অ্যান্ড কোম্পানি। তবে দলের জিতলেও খুশি হওয়ার কারণ দেখছেন না অধিনায়ক রোহিত শর্মা।

প্রথম টেস্ট অপ্রত্যাশিতভাবে হারের পর বিশাখাপত্তনমে ঘুরে দাঁড়ালো ভারত। দ্বিতীয় টেস্টে জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ৩৯৯ রান। কিন্তু দ্বিতীয় ইনিংসে অশ্বিন এবং বুমরাহ-র দাপটে ২৯২ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ। ফলে সিরিজের ফলাফল এখন ১-১।

দ্বিতীয় টেস্টে জয়ের জন্য ভারতের দরকার ছিল ৯ উইকেট। দ্বিতীয় ইনিংসের শুরুতে তৃতীয় দিনে একটি উইকেট নিয়েছিলেন অশ্বিন। চতুর্থ দিনে দুটি অর্থাৎ মোট ৩টি উইকেট নেন তিনি। বুমরাহ নেন ৩টি এবং ১টি করে উইকেট নেন মুকেশ কুমার, কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেল। ম্যাচের সেরা হয়েছেন যশস্বী জয়সওয়াল।

ভারত জিতলেও নিশ্চিন্ত হতে পারছেন না রোহিত। ম্যাচ শেষে তিনি বলেন, 'টিমের একাধিক ব্যাটারই ভালো শুরু করছে। রানও করছে। কিন্তু সেই ধারাবাহিকতা বজায় রাখতে পারছে না। সকলেরই মনে রাখতে হবে সব সময় সিনিয়র প্লেয়ারদের ওপর ভরসা করলে চলবে না। দেশের হয়ে নিজের সেরাটা দিতে হবে। অনেকেরই টেস্টে খেলার অভিজ্ঞতা কম ঠিকই। কিন্তু সুযোগ সবসসময় কাজে লাগানো উচিত। সুযোগ না কাজে লাগাতে পারলে ভবিষ্যতে সে ব্যর্থ হতে পারে'।

ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট হবে রাজকোটে। ১৫-১৯ ফেব্রুয়ারি সেই ম্যাচ হবে। ২৩-২৭ ফেব্রুয়ারি চতুর্থ টেস্ট হবে রাঁচিতে এবং শেষ তথা পঞ্চম টেস্ট ম্যাচ হবে ধর্মশালাতে। ৭-১১ মার্চ পঞ্চম টেস্টের দিন নির্ধারিত হয়েছে।

ইংল্যান্ডকে হারালো ভারত
FIFA World Cup 26: মেসির 'স্বপ্নভঙ্গ'-র স্টেডিয়ামেই হবে ২৬ ফুটবল বিশ্বকাপের ফাইনাল!
ইংল্যান্ডকে হারালো ভারত
Kolkata Derby: যুবভারতীতে ডার্বির ফল ড্র, দু'বার এগিয়েও জয় পেল না ইস্টবেঙ্গল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in