India Women’s Squad: অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় মহিলা ক্রিকেট দল ঘোষিত
ভারতীয় মহিলা ক্রিকেট দলছবি বিসিসিআই ওমেন ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

India Women’s Squad: অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় মহিলা ক্রিকেট দল ঘোষিত

আগামী ২৯ শে আগস্ট অস্ট্রেলিয়া পাড়ি জমাচ্ছে ভারতের মহিলা ক্রিকেট দল। দু সপ্তাহের কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে আগামী ১৯ শে সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামবে ভারতের নারীশক্তি।

আগামী ২৯ শে আগস্ট অস্ট্রেলিয়া পাড়ি জমাচ্ছে ভারতের মহিলা ক্রিকেট দল। দু সপ্তাহের কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে আগামী ১৯ শে সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামবে ভারতের নারীশক্তি। তাই অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় মহিলাদের দল ঘোষণা করা হয়েছে মঙ্গলবার। ঘরোয়া ক্রিকেটে দুরন্ত প্রদর্শনের দরুণ মিতালী রাজ, হরমনপ্রীত, স্মৃতি মান্ধানাদের স্কোয়াডে জায়গা হয়েছে মেঘনা সিং ও রেনুকা সিং ঠাকুরের।

আগামী ১৯ শে সেপ্টেম্বর সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ খেলবে ভারত। দ্বিতীয় একদিনের ম্যাচ রয়েছে ২২ শে সেপ্টেম্বর মেলবোর্নে। তৃতীয় একদিনের ম্যাচ রয়েছে ২৪ শে সেপ্টেম্বর। অনুষ্ঠিত হবে মেলবোর্নেই। তিন ম্যাচের ওডিআই সিরিজের পর ৩০ শে সেপ্টেম্বর থেকে একটি দিন রাত্রির টেস্ট ম্যাচ শুরু হবে দুই পক্ষের মধ্যে। ৩ রা অক্টোবর টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়ার মহিলারা। তিনটি টি টোয়েন্টি ম্যাচই অনুষ্ঠিত হবে সিডনিতে। প্রথম টি টোয়েন্টি ৭ ই অক্টোবর, দ্বিতীয় টি টোয়েন্টি ৯ ই অক্টোবর এবং তৃতীয় টি টোয়েন্টি ১১ ই অক্টোবর আয়োজিত হবে।

টেস্ট ও ওডিআই স্কোয়াড : মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রীত কৌর (সহ-অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি বর্মা, পুনম রাউত, জেমিমা রড্রিগেজ, দীপ্তি শর্মা, স্নেহ রানা, ইয়াস্তিকা ভাটিয়া, তানিয়া ভাটিয়া (উইকেট রক্ষক), শিখা পাণ্ডে, ঝুলন গোস্বামী, মেঘনা সিং, পূজা বস্ত্রকার, রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব, রিচা ঘোষ, একতা বিস্ত।

টি-টোয়েন্টি স্কোয়াড : হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শেফালি বর্মা, জেমিমা রড্রিগেজ, দীপ্তি শর্মা, স্নেহ রানা, ইয়াস্তিকা ভাটিয়া, শিখা পাণ্ডে,মেঘনা সিং, পূজা বস্ত্রকার, রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব, রিচা ঘোষ (উইকেট রক্ষক), হারলিন দেওয়ল, অরুন্ধতি রেড্ডি, রাধা যাদব, রেনুকা সিং ঠাকুর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in