IND VS SL: দুর্দান্ত সেঞ্চুরি করে নজির সূর্যর, শ্রীলঙ্কার সামনে রানের পাহাড় গড়েছে টিম ইন্ডিয়া

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ওপেনিং করতে না নেমেও টি-টোয়েন্টিতে তিনটি শতরানের নজির গড়লেন 'SKY'। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনে এদিন ৪৫ বলে নিজের ব্যক্তিগত শতরান পূর্ণ করলেন সূর্য।
দুর্দান্ত সেঞ্চুরি করে নজির সূর্যকুমার যাদবের
দুর্দান্ত সেঞ্চুরি করে নজির সূর্যকুমার যাদবেরছবি সৌজন্যে আইসিসি টুইটার হ্যান্ডেল

রাজকোটে ব্যাট হাতে ঝলসে উঠলেন সূর্যকুমার যাদব। লঙ্কান বোলারদের নাস্তানাবুদ করে দুর্দান্ত শতরান জুড়লেন ভারতের তারকা হিটার। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ওপেনিং করতে না নেমেও টি-টোয়েন্টিতে তিনটি শতরানের নজির গড়লেন 'SKY'। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনে এদিন ৪৫ বলে নিজের ব্যক্তিগত শতরান পূর্ণ করলেন সূর্য। রোহিত শর্মার পর টি-টোয়েন্টিতে ভারতের হয়ে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি এলো তাঁর ব্যাটে। সূর্য পেছনে ফেললেন লোকেশ রাহুলকে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৫১ বলে ১১২ রান করে অপরাজিত থেকেছেন সূর্যকুমার। তাঁর ইনিংস সাজানো রয়েছে ৭ টি বাউন্ডারি এবং ৯ টি ওভার বাউন্ডারির মাধ্যমে। সেঞ্চুরি করতে সূর্যকুমার বল খেলেছেন ৪৫ টি। ২০১৭ সালে রাজকোটে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৫ বলে শতরান করেছিলেন রোহিত শর্মা। ভারতের হয়ে টি-টোয়েন্টিতে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির নজির ছিল লোকেশ রাহুলের। ২০১৬ সালে লাউডারহিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৬ বলে সেঞ্চুরি করেছিলেন রাহুল। তাঁকে পেছনে ফেললেন সূর্য।

শনিবার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। শুরুতে ইশান কিষাণ(১) ফিরে গেলেও রাহুল ত্রিপাঠি এবং শুবমন গিল দলকে ভালো শুরু এনে দেন। ত্রিপাঠি ১৬ বলে ৩৫ রান করে ফিরে যাওয়ার পর মাঠে নামেন সূর্য। শুরু থেকেই নিজের চিরাচরিত ছন্দে ব্যাট ঘোরাতে শুরু করেন।

শুবমন গিল এদিন ৩৬ বলে ৪৬ রানের মূল্যবান ইনিংস খেলেন। হার্দিক পান্ডিয়া(৪) এবং দীপক হুডা(৪) দাঁড়াতে না পারলেও শেষে অক্ষর প্যাটেল মাত্র ৯ বলে ২১* রান করে সূর্যের সাথে ভারতের রানের ঘোড়া এগিয়ে নিয়ে যান। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৮ রান তোলে টিম ইন্ডিয়া।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in