IND vs SL: রুদ্ধশ্বাস! শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় দিয়ে টি-টোয়েন্টি অভিযান শুরু ভারতের

হার্দিক পাণ্ডিয়া দীপক হুডা এবং অক্ষর প্যাটেলের ব্যাটিংয়ের ওপর নির্ভর করে ভারত ২০ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৬২ রান করতে সক্ষম হয়।
টিম ইন্ডিয়া
টিম ইন্ডিয়াছবি - বিসিসিআই-র ট্যুইটার হ্যান্ডেল

জয় দিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি অভিযান শুরু করলো হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বাধীন ভারত। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২ রানে জয় পেল অক্ষররা। এই জয়ের সুবাদে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

মঙ্গলবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ওয়ানখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও ২.৩ ওভারে মাহেক থিকসেনার বলে মাত্র সাত রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন  শুবমান গিল। সূর্য কুমার যাদব নামলেও সাত রান সংগ্রহ করে নিজের উইকেট দিয়ে বসেন চামিকা করুণারত্নেকে।

সঞ্জু স্যামসন ফেরেন মাত্র ৫ রানে। ব্যক্তিগত ৩৭ রান করে আউট হন ওপেনার ঈশান কিশান। পরে হার্দিক পান্ডিয়া দীপক হুডা এবং অক্ষর প্যাটেলের ব্যাটিংয়ের ওপর নির্ভর করে ভারত ২০ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৬২ রান করতে সক্ষম হয়।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানেই পাথুম নিশালকার উইকেট হারায় শ্রীলংকা। তাঁকে আউট করেন শিবম মাভি। নিজের দ্বিতীয় ওভারেই ফের চমক দেন মাভি, এবার উইকেট নেন ধনঞ্জয় ডি সিলভার। কুশল মেন্ডিস (২৫ বলে ২৮ রান), হাসারাঙ্গা (১০ বলে ২১ রান) ও ধনুশ শনাকারা (২৭ বলে ৪৫ রান) লড়াই চালালেও তা ব্যর্থ হয়। ব্যক্তিগত তৃতীয় ওভারে নিজের তিন নম্বর উইকেটটি পান শিবম মাভি। ১৮তম ওভারে থিকসেনাকে ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট সংগ্রহ করেন মাভি। মাভি ছাড়া ২টি করে উইকেট পান হার্শল প্যাটেল ও উমরান মালিক।

শেষ ওভারে জয়ের জন্য শ্রীলঙ্কার দরকার ছিল ১৩ রান। করুণারত্নে আশা জাগিয়ে রাখলেও জয় অধরাই থেকে গেল। অক্ষর প্যাটেলের ওভারে রজিথা ও মধুশঙ্খকে রান আউট করেন দীপক হুডা। ২০ ওভারে ১৬০ রানে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।

টিম ইন্ডিয়া
দিল্লি ক্যাপিটালসের হাত ধরে IPL-এ ফিরছেন সৌরভ গাঙ্গুলি!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in